Amit Shah: ইউক্রেনের উদ্ধার কাজেও রাজনীতির ফায়দা তোলার চেষ্টা অমিত শাহ’র

অমিত শাহ শনিবার বিজেপির সদর দফতরে নির্বাচনের ফল নিয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, বিজেপি এবার উত্তরপ্রদেশ সহ চারটি নির্বাচনী রাজ্যে ক্ষমতায় ফিরে আসবে।

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের(Assembly Election) ফলাফল ঘোষণা হতে চলেছে ১০ ই মার্চ। আর এই ফলাফল নিয়ে যথেষ্ট আশাবাদী দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। তাঁর কথায়, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন(Ukraine) থেকে অসহায় ভারতীয় ছাত্র ছাত্রীদের(Indian Student) ফিরিয়ে আনার জন্য ভারত সরকার যে ব্যবস্থা করেছে তার প্রভাব পড়েছে নির্বাচনে। বিধানসভা নির্বাচনের ফলাফল যে ইতিবাচক হতে চলেছে শনিবার(Saturday) সেকথাই জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। সরকার জানুয়ারী থেকে ইউক্রেনের পরিস্থিতির উপর নজর রাখছে বলে উল্লেখ করে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার বিজেপির(BJP) সদর দফতরে, একটি সংবাদ সম্মেলনে বক্তব্য রেখে বলেন,” সরকার ইউক্রেন থেকে ভারতীয়দের সফলভাবে ফিরিয়ে আনার ফলে বিধানসভা নির্বাচনে এর ইতিবাচক প্রভাব পড়বে।” অমিত শাহ এর মন্তব্যের পরেই রাজনৈতিক মহলে গুঞ্জন, এবার কি তাহলে ইউক্রেনের উদ্ধার কাজেও রাজনীতির ফায়দা তোলার চেষ্টা বিজেপির?

Kolkata Book Fair 2022 :কলকাতা বইমেলায় অংশগ্রহণকারী সব স্টলের ট্রেড লাইসেন্স ফি মকুব !

অমিত শাহ শনিবার বিজেপির সদর দফতরে নির্বাচনের ফল নিয়ে মন্তব্য করতে গিয়ে বলেন, বিজেপি এবার উত্তরপ্রদেশ (Uttarpradesh)সহ চারটি নির্বাচনী রাজ্যে ক্ষমতায় ফিরে আসবে। প্রসঙ্গত,পশ্চিমবঙ্গ বিধানসভা নিরবাছন ২০২১ এর সময়েও তিনি বঙ্গে বিজেপির জয়কে সুনিশ্চিত ঘোষণা করে ভবিষ্যৎবাণী করেছিলেন। কিন্তু তাঁর ২০০-র বেশি আসনে জয়লাভ করে বাংলায় ডবল ইঞ্জিন সরকার গড়ার স্বপ্নে জল ঢেলে বাংলার মা মাটি মানুষের সরকারেই আস্থা রেখেছেন বাংলার মানুষ। এবার পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন প্রায় শেষের মুখে, রাশিয়া ইউক্রেন যুদ্ধের আবহে অমিত শাহ ইউক্রেন থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার “কৃতিত্ব” নরেন্দ্র মোদি সরকারকে দিয়ে নির্বাচনে ইতিবাচক ফলের আশা করছেন ।

কিন্তু ইউক্রেন থেকে ফিরে আসা অধিকাংশ ভারতীয় পড়ুয়ারাই ভারতীয় দূতাবাসের অসহযোগিতার কথা উল্লেখ করে ক্ষোভ উগড়ে দিয়েছেন । বিরোধীদের বক্তব্য, বিজেপি সরকার যেটাকে নিজেদের “কৃতিত্ব” বলে মনে করছেন, সেটা আসলে দেশের প্রধানমন্ত্রীর “কর্তব্য” সে কথা তাঁরা ভুলে গেছেন। এ প্রসঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি যশবন্ত সিনহা জানান, ” বিজেপি নির্বাচন আর ক্ষমতা দখল ছাড়া কিছুই বোঝেনা। এই মুহূর্তে অসহায় ছাত্র-ছাত্রীদের সাথেও রাজনীতি করছেন দেশের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ।” কিছুদিন আগেই, দিল্লির বঙ্গভবনে কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর(Shantanu Thakur)ইউক্রেন ফেরত বাঙ্গালী ছাত্র ছাত্রীদের সঙ্গে দেখা করতে গিয়ে মন্তব্য করেছিলেন যে ছাত্রছাত্রীরা নাকি রাজনীতি করছে। এই প্রসঙ্গে যশবন্ত সিনহা বলেন, ” তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কি করছেন? উনি ইউক্রেন ফেরত ছাত্রছাত্রীদের সঙ্গে দিল্লিতে দেখা না করে বারাণসীতে কেন দেখা করলেন? রাজনীতি ওনারা করছেন ছাত্রছাত্রীরা নয় বলেই বিজেপিকে কটাক্ষ যশবন্ত সিনহার।

 

Previous articleAssembly: বাজেট অধিবেশনে উদ্বোধনী ভাষণের সরাসরি সম্প্রচার চান রাজ্যপাল, সিদ্ধান্ত সোমবার: মন্তব্য অধ্যক্ষর
Next articleCPIM: কলকাতা জেলা সম্মেলনের শেষ দিনে বিস্ফোরক স্বীকারোক্তি, কী বললেন সূর্যকান্ত!