Bjp Meeting: বিজেপি-র চিন্তন বৈঠক নিয়ে দিলীপ-লকেট দ্বৈরথ প্রকাশ্যে

লকেটের বিরুদ্ধে প্রকাশ্যে তোপ দিলীপের। সংবাদমাধ্যমে দলের অন্দরের কথা বলায় বিস্মিত লকেট।

বঙ্গ বিজেপির চিন্তন বৈঠক নিয়ে তুঙ্গে দিলীপ ঘোষ-লকেট চট্টোপাধ্যায়ের দ্বৈরথ। একুশের বিধানসভা থেকে একের পর এক ভোটে ভরাডুবি। সর্বশেষ ১০৮টি পুর ভোটে (Municipal Election) আসন শূন্য। এই চরম বিপর্যয়ের ময়নাতদন্ত করতে শনিবার ন্যাশনাল লাইব্রেরিতে বিশেষ সাংগঠনিক বৈঠকের আয়োজন করে রাজ্য বিজেপি (BJP)। আর সেখানেই শেষ কয়েকটি নির্বাচন পরিচালনার দায়িত্বে যাঁরা ছিলেন,সেইসব নেতাদের কার্যত তুলোধনা করেন সাংসদ তথা রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। ভরাডুবির কারণ খুঁজতে ‘আত্মবিশ্লেষণ’ ও ‘আত্মসমালোচনা’র উপর জোর দেন লকেট। বলেন, “শুধু সন্ত্রাস-সন্ত্রাস বললেই হবে না। নিজেদের দুর্বলতাটা স্বীকার করতে হবে।” তাঁর সেই কথার পাল্টা কটাক্ষ করেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বলেন, ”ভোটের ময়দানে থাকলেই বোঝা যায় সন্ত্রাস কতটা হচ্ছে। যাঁরা ময়দানে থাকেন না, তাঁরা কীভাবেই বা বুঝবেন কোথায়, কতটা সন্ত্রাস হচ্ছে?” এর জবাবে লকেট (Locket Chatterjee) বলেন, দলের অন্দরের কথা কীভাবে প্রকাশ্যে আলোচনা করছেন দিলীপ ঘোষ(Dilip Ghosh)!

Sonakshi sinha : আর্থিক প্রতারণা , সোনাক্ষীর নামে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

রবিবার, প্রাতঃভ্রমণে বেরিয়ে লকেটের বিরুদ্ধে তোপ দাগেন দিলীপ ঘোষ। ”ভোটের ময়দানে থাকলেই বোঝা যায় সন্ত্রাস কতটা হচ্ছে। যাঁরা ময়দানে থাকেন না, তাঁরা কীভাবেই বা বুঝবেন কোথায়, কতটা সন্ত্রাস হচ্ছে? বিজেপি আত্মবিশ্লেষণের জন্যই এই বৈঠক করে। এর মনে অন্যের সমালোচনা নয়। নিজের দোষ-ত্রুটি দেখা। যাঁরা নিজেদের দায়িত্ব পালন করে না, তাঁরা এসব কথা বললেন কীভাবে!”

এই মন্তব্যের জবাবে বিস্ময় প্রকাশ করেন বিজেপি সাংসদ লকেট। তিনি বলেন, ”দলের অন্দরের বৈঠকে কী আলোচনা হয়েছে, তা সংবাদ মাধ্যমের সামনে কীভাবে বলেন দিলীপ দা! এটা আমি বিশ্বাসই করতে পারছি না।” লকেটের কথায়, এই ধরনের কোনও কথা যদি তিনি বলেও থাকেন, সেটা দলের ভিতরকার বিষয়। বৈঠকে লকেট চট্টোপাধ্যায় বক্তব্য রাখার সময় দিলীপ ঘোষ উপস্থিত ছিলেন। তাঁর যদি কোনও বক্তব্য থাকত, সেখানেই বলতে পারতেন। লকেট নিজে সংবাদমাধ্যমকে কোনও কথা বলেননি। তাহলে, দলের সব নিয়েম জেনেও কীভাবে দিলীপ ঘোষের মতো বর্ষীয়ান রাজনীতিবিদ, প্রাক্তন রাজ্য সভাপতি দলীয় বৈঠকের কথা নিয়ে সংবাদমাধ্যমে সমালোচনা করছেন? প্রশ্ন তোলেন লকেট।

রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির যে বিপর্যয় শুরু হয়েছিল ১০৮ পুরসভার ভোটে তা একেবারেই চূড়ান্ত অবস্থায় পৌঁছেছে। এর কাটাছেঁড়ায় চিন্তন বৈঠকে বসেছিল বঙ্গ বিজেপি। উত্তরাখণ্ডে ভোটের আগে সহ-পর্যবেক্ষকের দায়িত্ব সামলেছেন লকে। সেই কারণেই বাংলা থেকে তিনি দূরে ছিলেন। সেসব কথা চাপা রেখেই অবশ্য় তাঁকে কটাক্ষ করেন দিলীপ। কিন্তু দলের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কথা প্রকাশ্যে বলে দেওয়া যে একেবারেই পছন্দ করেননি, সেকথা স্পষ্ট করে দিয়েছেন লকেট।

 

Previous articleWeather Update:ভরা বসন্তে গরমের চোখ রাঙানি, এই সপ্তাহেই ৩৫ ডিগ্রি ছুঁতে পারে পারদ!
Next article‘পুতিনের সঙ্গে কথা বলে যুদ্ধ থামান’, ফের মোদিকে অনুরোধ ইউক্রেনের