UP election 2022: ভোট গণনার আগে বারাণসীতে EVM চুরির বিস্ফোরক অভিযোগ অখিলেশের

সোমবার শেষ হয়েছে উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যের নির্বাচন। আগামী ১০ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার ভোটগণনা। কিন্তু উত্তরপ্রদেশের ভোটগণনার ৩৬ ঘণ্টা আগে কার্যত বোমা ফাটালেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। তাঁর অভিযোগ, বারাণসী থেকে ইভিএম সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল। ভোট গণনায় কারচুপি হতে পারেও বলেও আশঙ্কা করেছেন তিনি। যদিও অধিকাংশ বুথ ফেরত সমীক্ষা বলছে, উত্তরপ্রদেশে ফের সরকার গঠন করবে বিজেপিই। তবে অখিলেশের দাবি,  ৩০০-রও বেশি আসনে জয়ী হয়ে ক্ষমতায় আসবে সমাজবাদী পার্টি।

টুইটে অখিলেশ লেখেন, ‘বারাণসীতে ইভিএম ধরা পড়ার খবর উত্তরপ্রদেশের প্রতিটি বিধানসভাকে সতর্ক হওয়ার বার্তা দিচ্ছে। ভোট গণনায় কারচুপির চেষ্টা নস্যাৎ করতে সমাজবাদী পার্টি জোটের সকল প্রার্থী ও সমর্থকদের ক্যামেরা নিয়ে প্রস্তুত থাকতে হবে। যুব সম্প্রদায় গণতন্ত্র ও ভবিষ্যৎ রক্ষার্থে ভোট গণনায় সৈনিক হয়ে উঠুন!’

যদিও অখিলেশের এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন বারাণসীর জেলাশাসক কৌশলরাজ শর্মা। তাঁর কথায়, ভোটের ফলাফলে আগে অশান্তি ছড়ানোর লক্ষ্যে কোনও কোনও দল এই ধরনের গুজব ছড়াচ্ছে। তিনি অবশ্য ইভিএম নিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করছেন। তবে তাঁর দাবি, এই যন্ত্রগুলি গণনার দায়িত্বে থাকা কর্মীদের প্রশিক্ষণেই ব্যবহৃত হয়। এবং এগুলি কোনও ভাবেই ভোটের সময় ব্যবহার করা হয়নি।

আরও পড়ুন- কয়লা পাচারকাণ্ড: বিকাশ মিশ্রের জামিনের আবেদন খারিজ আদালতের

Previous articleকয়লা পাচারকাণ্ড: বিকাশ মিশ্রের জামিনের আবেদন খারিজ আদালতের
Next articleRussia Ukraine War:কোথাও লুকোচ্ছি না, সোশ্যাল মিডিয়ায় লোকেশন শেয়ার জেলেনস্কির