শুরু হল অ্যাক্রোপলিস আয়োজিত বিরিয়ানি ও কাবাব উৎসব বার-বি-কিউ এর ২য় সংস্করণ

আপনার সামনে গরম গরম বিরিয়ানি এবং রসালো কাবাবের সুসজ্জিত প্লেট কল্পনা করুণ – এই উদাহরণটি ভোজনরসিকদের জন্য যথেষ্ট। আপনি যদি বিভিন্ন স্বাদের অতুলনীয় বিরিয়ানি এবং কাবাব চেখে দেখতে আগ্রহী হন, তাহলে আজই কলকাতার অ্যাক্রোপলিস মলে বার-বি-কিউ-দ্য সিগনেচার বিরিয়ানি এবং কাবাব উৎসবে চলে আসতে পারেন। “বার-বি-কিউ” নামের, অ্যাক্রোপলিস মল আয়োজিত এই বিরিয়ানি এবং কাবাব উৎসবের দ্বিতীয় সংস্করণটি অবশ্যই বিরিয়ানি প্রেমীদের রসনাকে তৃপ্ত করবে। উৎসব আজ থেকে শুরু হয়েছে এবং চলবে ১৩ মার্চ দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত।

প্রাচীন ঐতিহ্যবাহী মুঘলাই এবং আফগানী সুগন্ধযুক্ত খাবারের লোভনীয় স্বাদের আস্বাদ নিতে আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে চলে আসুন। এই উৎসবের প্রতিটি পদ নির্বাচিত বিদেশী মশলা এবং উপাদানের সংমিশ্রণে বিশেষজ্ঞ শেফদের রেসিপিতে তৈরি যা নিরামিষ বা আমিষভোজী প্রত্যেকের রসনাকে পরম তৃপ্তি দেবে।

জনপ্রিয় বাংলা ব্যান্ড ভূমির প্রধান গায়ক সৌমিত্র রায় এবং অ্যাক্রোপলিস মলের জেনারেল ম্যানেজার কে. বিজয়নের উপস্থিতিতে অ্যাক্রোপলিস মলে বার-বি-কিউ- বিরিয়ানি এবং কাবাব উৎসবের দ্বিতীয় সংস্করণের উদ্বোধন হয়েছে। থ্রি ইডিওটারস্ , গো লেবানিজ, গোল্ডেন ফাস্ট ফুড, পৌষ পার্বন , বাডি বাইটস, ক‍্যালকাটা ডেলিকেসিস, দ‍্য গ‍্যালি এবং প্রিন্সটন ক্লাবের-এর মতো নামী রেঁস্তোরা গুলি তাদের জিভে জল আনা বিরিয়ানি এবং কাবাবের বিস্তৃত সম্ভার নিয়ে উৎসবে উপস্থিত থাকছে। উৎসবে আমিষ ও নিরামিষ কাবাব উভয়ই রয়েছে। আমিষ কাবাবের মধ্যে রয়েছে চিকেন আচারি কাবাব, চিকেন রেশমি কাবাব, চিকেন মালাই টয়া কাবাব, চিকেন সিক কাবাব, চিকেন শামি কাবাব। মাটন প্রেমীদের জন্য আরসালান মাটন টিক্কা কাবাব, মাটন বড়া কাবাব, মাটন কাকুরি কাবাব থাকছে। নিরামিষাশীদের জন্য, রেশমি চিজ কাবাব, হরিয়ালি কাবাব, রেশমি মালাই কাবাব এবং আরও অনেক কিছু।রয়েছে হান্ডি বিরিয়ানি এবং ব্যাম্বু শুট বিরিয়ানির মতো বিশেষ বিরিয়ানিও।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাক্রোপলিস মলের জি এমডি কে. বিজয়ন।তিনি বলেন, “গত বছর আমাদের প্রথম বিরিয়ানি ও কাবাব উৎসবে আমরা ভোজনরসিকদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছি। এটি আমাদের অনুপ্রাণিত করেছে এই বছর আবার সেই উৎসব ফিরিয়ে আনতে। যেহেতু আমরা মহামারীর প্রকোপ থেকে সবে বেরিয়ে আসছি, তাই আমি মনে করি এটি অনেক দিন পরে উদযাপনের একটি ভালো সুযোগ হতে পারে। আমরা আশা করি সারা কলকাতা থেকে বিরিয়ানি এবং কাবাব প্রেমীদের এই উৎসব আকৃষ্ট করবে এবং তারা উপভোগ করবেন। আমরা আশা করি এটি অ্যাক্রোপলিস মলে আগত অতিথিদের এখানে কেনাকাটা করতেও উৎসাহিত করবে”।

অ্যাক্রোপলিস মল সম্পর্কে:
অ্যাক্রোপলিস মল হল কলকাতার অত্যাধুনিক মলগুলির মধ্যে একটি যেখানে পোশাক, ইলেকট্রনিক্স, কনজিউমার ডিউরেবলস, ইলেকট্রনিক গেজেট, গহনা, লাগেজ, প্রসাধনী, মুদির জিনিসপত্র, খাদ্য ও পানীয়, সেলুন এবং সৌন্দর্যের যত্নের ৮০ টিরও বেশি বিখ্যাত ব্র্যান্ড রয়েছে। এছাড়া। ফোর-স্ক্রিন মাল্টিপ্লেক্স, প্রশস্ত ফুড কোর্ট, ফাইন ডাইনিং রেস্তোরাঁ, পরিবার এবং শিশুদের বিনোদন জোনসহ অন‍্যান‍্য উপাদানে সজ্জিত মলটি প্রতিটি পরিবারের বিনোদন উপভোগ করার জন্য উপযুক্ত গন্তব্য।

ভারতের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট গোষ্ঠী মার্লিন গ্রুপ দ্বারা নির্মিত, অ্যাক্রোপলিস মলটি ২৫শে সেপ্টেম্বর, ২০১৫ তারিখে উদ্বোধন করা হয়েছিল। এটি একটি উজ্জ্বল স্থাপত্যের নিদর্শন যা একটি কাঁচের সম্মুখভাগে আচ্ছাদিত। মলটি ৪.৫০ লক্ষ বর্গফুট বিস্তৃত এলাকায় পাঁচ স্তরের পার্কিং সুবিধা সহ বিস্তৃত। মলটিতে প্রতি সপ্তাহে প্রায় ১,২০ লাখের বেশি দর্শক আসেন। এটির সূচনাকাল থেকে এটি একটি ক্লাচ অফ লরেল দিয়ে ভূষিত হয়েছে যা এর গুণমান এবং পরিষেবার সাক্ষ্য বহন করে। পুরষ্কারগুলির মধ্যে রয়েছে “ইমেজেস দ্বারা ২০১৮ সালের সবচেয়ে প্রশংসিত শপিং সেন্টার (পূর্ব)”, “ইমেজ দ্বারা ২০১৮-১৯ সালের সেরা খুচরা প্রকল্প”, “আইজিবিসি দ্বারা সার্টিফাইড গ্রিন বিল্ডিং”, ৪-স্টার এনার্জি কনজারভেশন অ্যাওয়ার্ড ২০২০ এনকন”। মলটি সিএনবিসি আওয়াজ রিয়েল এস্টেট অ্যাওয়ার্ডস-ইস্ট জোন, ২০১৯ দ্বারা পূর্ব অঞ্চলের সেরা খুচরা প্রকল্প হিসাবে স্বীকৃত। অ্যাক্রোপলিস মল হল কলকাতার প্রথম মল যেটিতে ভারতীয় স্থপতি সংস্থার পরামর্শে রেসকিউ ইকুইপমেন্ট সহ একটি অত্যাধুনিক অগ্নিনির্বাপক কিয়স্ক স্থাপন করা হয়েছে৷ শ্রী জগমোহন, আইপিএস,ডিরেক্টর জেনারেল, পশ্চিমবঙ্গ ফায়ার অ্যান্ড ইমার্জেন্সি সার্ভিসেস, পশ্চিমবঙ্গ সরকার, মার্লিন গ্রুপের চেয়ারম্যান শ্রী সুশীল মোহতার উপস্থিতিতে এই বিশেষ ব‍্যবস্থাটির উদ্বোধন করেন।
এই মলটি গত পাঁচ বছরে বেশ কিছু আকর্ষণীয় ইভেন্ট, ফ্যাশন শো, সাংস্কৃতিক উৎসব এবং জনপ্রিয় চলচ্চিত্র লঞ্চ করেছে। অ্যাক্রোপলিস মল ইতিমধ্যে শহরের জনপ্রিয় গন্তব্য মধ্যে একটি হয়ে উঠেছে।

মলটি একজন দায়িত্বশীল কর্পোরেট নাগরিক হিসেবেও কমিউনিটিতে অবদান রেখেছে। এটি রুবি হাসপাতালের আশেপাশে বসবাসকারী সুবিধাবঞ্চিত শিশু এবং বৃদ্ধদের জন্য পুরানো কাপড় সংগ্রহ করার একটি উদ্যোগ নিয়েছে এবং তাদের জন্য কলকাতা সোসাইটি ফর কালচারাল হেরিটেজকে পোশাক উপহার দিয়েছে। মলটি অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া অংশের প্রতিনিধিত্বকারী স্ব-সহায়ক গোষ্ঠীর মহিলাদের জন্য মানুষের কাছে হস্তনির্মিত পরিবেশ বান্ধব রাখি প্রদর্শন ও বিক্রি করার জন্য জায়গা প্রদান করেছে।

আরও পড়ুন- ভোটের ফলাফল নয়, গোয়াবাসীকে সেবা করাই মূল লক্ষ্য তৃণমূলের: বার্তা অভিষেকের

 

Previous articleভোটের ফলাফল নয়, গোয়াবাসীকে সেবা করাই মূল লক্ষ্য তৃণমূলের: বার্তা অভিষেকের
Next articleন্যাশনাল ল্যান্ড মানিটাইজেশন কর্পোরেশন তৈরির প্রস্তাবে সম্মতি কেন্দ্রের