ভোটের ফলাফল নয়, গোয়াবাসীকে সেবা করাই মূল লক্ষ্য তৃণমূলের: বার্তা অভিষেকের

গোয়ায় যদি শেষ পর্যন্ত তৃণমূল নির্ণায়ক শক্তি হয় এবং ঘোড়া কেনা-বেচার অভিশপ্ত ইতিহাসের পুনরাবৃত্তি যাতে না ঘটে, তার জন্য দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দ্বীপরাজ্যে পাড়ি দিয়েছেন

মাত্র মাস তিনেকের প্রচেষ্টা। উল্কার গতিতে সংগঠন বৃদ্ধি। দ্বীপরাজ্য গোয়াতে প্রথমবার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেই চমক দিতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। বুথফেরত সমীক্ষাতে অন্তত তেমন ইঙ্গিত মিলেছে। রাত পোহালেই বাকি চার রাজ্যের সঙ্গে গোয়া বিধানসভা ভোটের ফলাফল। বুথফেরত সমীক্ষা বলছে, গোয়ায় কোনও প্রতিষ্ঠিত দলই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাবে না। ত্রিশঙ্কু হওয়ার সম্ভাবনা প্রবল। আর এখানেই খেলা দেখাতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

ম্যাজিক সংখ্যায় পৌঁছতে তৃণমূলের সমর্থন প্রয়োজন হতেই পারে। গোয়ায় যদি শেষ পর্যন্ত তৃণমূল নির্ণায়ক শক্তি হয় এবং ঘোড়া কেনা-বেচার অভিশপ্ত ইতিহাসের পুনরাবৃত্তি যাতে না ঘটে, তার জন্য দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দ্বীপরাজ্যে পাড়ি দিয়েছেন।

আরও পড়ুন- ধনকড়কে ‘ট্যুইটপাল’ বলে খোঁচা, ২০২৪-এ আর ফিরবে না বিজেপি, বললেন পার্থ

বুধবার অভিষেক বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় একটি তাৎপর্যপূর্ণ পোস্ট করেন। যেখানে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক লিখছেন, “আজ, আমি গোয়ায় বিধানসভা নির্বাচনে লড়াই করা দলীয় সমস্ত প্রার্থীদের সঙ্গে মিলিত হয়েছিলাম। আমি তাঁদের কঠোর পরিশ্রমের জন্য অভিনন্দন জানাই। তাঁদের মধ্যে শক্তি, গোয়াবাসীকে সেবা করার প্রতিশ্রুতি এবং একটি নতুন ভোরের সূচনার করার চেষ্টায় প্রশংসা করি।”

অভিষেক আরও লেখেন, “আগামিকাল একটি গুরুত্বপূর্ণ দিন। আমরা গোয়ার জনগণের রায় সম্মানের সঙ্গে হাতজোড় করে মেনে নিতে চাই। একইসঙ্গে বলতে চাই, ফলাফল যাই হোক না কেন, ভবিষ্যতেও গোয়াবাসীর কল্যাণে কাজ করে যাব। সবাইকে শুভেচ্ছা!”

প্রসঙ্গত, দ্বীপরাজ্য গোয়া বিধানসভায় ৪০টি আসন। অ্যাক্সিসের বুথ ফেরত সমীক্ষা জানাচ্ছে, গোয়ায় কংগ্রেস পেতে পারে ১৫ থেকে ২০টি আসন ৷ তুলনায় বিজেপি জিততে পারে ১৪ থেকে ১৮টি আসন ৷ গোমন্তক পার্টি ২-৫টি আসন আর অন্যান্যরা জিততে পারে সর্বাধিক ৪টি আসন ৷ যদিও সি-ভোটার জানাচ্ছে, গোয়ায় বিজেপি জিততে পারে ১৩ থেকে ১৭টি আসন ৷ কংগ্রেস ১২ থেকে ১৬টি আসন জিততে পারে ৷ আর তৃণমূল কংগ্রেসের জোট জিততে পারে ৫ থেকে ৯টি আসনে ৷ যে জোটে রয়েছে গোমন্তক পার্টিও।

আর বুথফেরত সমীক্ষার পর রাজনৈতিক মহলের দাবি, এবার গোয়ায় যদি বিভিন্ন সংস্থার বুথফেরত সমীক্ষা মিলে যায়, তাহলে তৃণমূলে সেখানে ‘কিং মেকার’৷ যা সর্বভারতীয় রাজনীতিতে খুব তাৎপর্যপূর্ণ৷ এবং গোয়ায় তৃণমূলের রাজনৈতিক প্রভাব বাড়ানোর ক্ষেত্রে মূল কারিগর যে অভিষেক বন্দ্যোপাধ্যায়, তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন- রাজ্যে নতুন ৮টি থানা, ৫টি সাইবার থানা, ঘোষণা স্বরাষ্ট্র দফতরের

 

 

 

Previous articleSreesanth: ঘরোয়া ক্রিকেট-সহ সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন শ্রীসান্থ
Next articleশুরু হল অ্যাক্রোপলিস আয়োজিত বিরিয়ানি ও কাবাব উৎসব বার-বি-কিউ এর ২য় সংস্করণ