Russia-Ukraine : খারকিভে শপিংমলে রুশ মিসাইল হামলা , মৃত ২ মহিলা ও ২ শিশু

ফের ইউক্রেনের খারকিভ শহরে হামলা চালাল রাশিয়া । পরপর গোলাবর্ষণ চলতে লাগল। বৃহস্পতিবার একটি শপিং মলের উপর এসে পড়ে রুশ মিসাইল । এই ঘটনায় দুই মহিলা ও দুই শিশুর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে । মিসাইলের আঘাতে জখম হয়েছেন আরো অনেকে। তীব্র বিস্ফোরণে শপিং মল সংলগ্ন বেশ কিছুটা এলাকা আগুনে পুড়ে গিয়েছে । এদিন ইউক্রেনীয় সেনা পাল্টা আক্রমণ চালিয়েছে বলে খবর মিলেছে। ইউক্রেনীয় সেনার গোলাবর্ষণে দুটি রাশিয়ান ট্যাঙ্কার ধ্বংস হয়ে গিয়েছে।

 

যুদ্ধের প্রথম দিন থেকেই রাশিয়ার আক্রমণের লক্ষ্য ছিল খারকিভ শহর। লাগাতার আক্রমণ চলেছে খারকিভ শহরকে ঘিরে। প্রায় বিধ্বস্ত এই শহরটির উপর এখনো নিরন্তর হামলা চালিয়ে যাচ্ছে রুশ সেনাবাহিনী। এদিন শপিং মলের ভিতর হামলার ঘটনায় ২ শিশুসহ যে দুজন মহিলার মৃত্যুর খবর পাওয়া গেছে তাদের পরিচয় এখনো জানা যায়নি । তারা স্থানীয় বাসিন্দা বলে মনে করা হচ্ছে। তবে বিদেশি নাগরিক হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না । সম্ভবত তারা কেনাকাটা করতে সেখানে এসেছেন বলে মনে করা হচ্ছে।

এদিকে রাশিয়ার হামলায় ইউক্রেনে অসংখ্য শিশুর মৃত্যু হয়েছে বলে আন্তর্জাতিক মহলে তীব্র সমালোচনা শুরু হয়েছে। শিশুরা কেন যুদ্ধের শিকার হবে একাধিক মানবাধিকার সংগঠন প্রশ্ন তুলেছে তা নিয়ে । ইউক্রেনের দাবি এই যুদ্ধে এখনো পর্যন্ত ১৫৭ শিশুর মৃত্যু হয়েছে । যদিও রাশিয়া এই দাবি মানতে নারাজ।

 

Previous articleAssembly: বিজেপির ভূমিকায় নিন্দা প্রস্তাব, ৩ বিধায়কের বিরুদ্ধে প্রিভিলেজ মোশন তৃণমূলের
Next articleদিল্লির পর পাঞ্জাব, এবার গোটা দেশে ইনক্লাব হবে: জয়ের পর হুঙ্কার কেজরির