Corona Vaccine: বন্ধ কোভ্যাকসিন! ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ নিয়ে কী বললেন মেয়র?

স্কুল রাজি থাকলে আর পর্যাপ্ত জায়গা থাকলে সেখানে ভ্যাকসিন সেন্টার করা যেতে পারে।

দেশে করোনা (Corona)গ্রাফ স্বস্তিতে রাখলেও বিশ্ব জুড়ে বাড়ছে নতুন ভ্যারিয়েন্ট এর দাপট। হংকং(Hongkong) থেকে শুরু করে সাংহাই (Shanghai)সর্বত্র মৃত্যু মিছিল। করোনা (Corona)থাবা বসিয়েছে ইউরোপেও(Europe)। এই অবস্থায় ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকাকরণ নিয়ে বার্তা দিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম(Firhad Hakim)।

উল্লেখ্য সারা দেশে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ১২ থেকে ১৪ বছর বয়সিদের টিকাকরণ। কিন্তু বাংলায় তা এখনও শুরু হয়নি। কেন আর কবেই বা শুরু হবে টিকাকরণ?শনিবার তা স্পষ্ট করে দিলেন মেয়র ফিরহাদ হাকিম।

“অগ্নিমিত্রা উড়ে যাবে, কেয়ার ইতিহাস-অঙ্কে জ্ঞান নেই”, বিজেপি প্রার্থীদের কটাক্ষ বাবুলের

এদিন তিনি স্পষ্ট জানান সোমবার অর্থাৎ ২১ মার্চ থেকেই ১২ থেকে ১৪ বছর বয়সীদের ভ্যাকসিন (vaccine)দেওয়া শুরু হবে। মেয়র জানান কলকাতা পুরসভার ৩৭ টি কেন্দ্র থেকে দেওয়া হবে করবেভ্যাক্স ভ্যাকসিন। সেইজন্য এই সব কেন্দ্রে বন্ধ থাকবে কোভ্যাকসিন টিকাকরন।

রাজ্যের তরফে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে যে ১২ থেকে ১৪ বছর বয়সীদের জন্য ৮৮ হাজার ভায়াল এসেছে কলকাতা পুরসভার কাছে। সেক্ষেত্রে সরাসরি কো উইন আপের মাধম্যে নিজের নাম নথিভুক্ত করে ভ্যাকসিন নেওয়া যাবে। শুধুই কি পুরসভার ভ্যাকসিন সেন্টারেই মিলবে ডোজ? এই প্রসঙ্গে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে স্কুলেও ভ্যাকসিন দেওয়া হবে, যে স্কুল রাজি থাকবে আর পর্যাপ্ত জায়গা থাকবে সেখানে ভ্যাকসিন সেন্টার করা যেতে পারে।

 

Previous articleLucknow Super Giants : প্রকাশ‍্যে এল লখনউ সুপার জায়েন্টসের জার্সি
Next articleকংগ্ৰেস সভাপতি নয়, অন্য কোন পদ দেওয়া হোক রাহুলকে, চাইছেন বিক্ষুব্ধরা