Entertainment: ‘বঙ্গবন্ধু’র চরিত্রে এবার বাংলাদেশি অভিনেতা আরেফিন শুভ

স্বাধীন বাংলাদেশ- এক স্বপ্নের জন্ম থেকে বাস্তবায়ন, বাংলা ভাষার উত্তরণ, বাঙালির ঐতিহ্যের আত্মপ্রকাশ, এক বিপ্লব আর এক জাতির জন্ম—সবটাই ঘটেছে বঙ্গবন্ধুর হাত ধরে

বঙ্গবন্ধু মুজিবুর রহমান(Sheikh Mujibur Rahman) , নামের মধ্যেই যেন বিপ্লব আর গর্জে ওঠা আত্মবিশ্বাস। বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি, পরে প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমানের(Sheikh Mujibur Rahman) জীবন যেন অনেকটা গ্রিক ট্র্যাজেডির মতো। বাংলাদেশ (Bangladesh)তাঁর  আমলে অনেক পরিবর্তনের সাক্ষী থেকেছে।স্বাধীন বাংলাদেশ- এক স্বপ্নের জন্ম থেকে বাস্তবায়ন, বাংলা ভাষার উত্তরণ, বাঙালির ঐতিহ্যের আত্মপ্রকাশ, এক বিপ্লব আর এক জাতির জন্ম—সবটাই ঘটেছে বঙ্গবন্ধুর হাত ধরে।এবার তাঁর জীবন সিনে পর্দায়, পরিচালনায় শ্যাম বেনেগাল (Shyam Benegal)।

১৭ মার্চ বঙ্গবন্ধু মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন পালিত হয়েছে আর সেইদিনই তাঁকে শ্রদ্ধা জানিয়ে প্রকাশ্যে এসেছে ‘মুজিব: দ্য মেকিং অফ এ নেশন’-এর প্রথম পোস্টার। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে এই ছবি পরিচালক শ্যাম বেনেগাল। আর ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা আরেফিন শুভ(Arifin Shuvoo)। তাঁর লুক টেস্টের কিছু ছবি ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল। সবাই বলছেন এক্কেবারে মানানসই। উল্লেখ্য ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে কাজ করেছেন আরেফিন। ছবির নাম ছিল ‘ আহা রে..’। সেখানে একেবারেই অন্যরকম চরিত্রে অভিনয় করেছিলেন। এবার বঙ্গবন্ধুর চরিত্র যথেষ্ট চ্যালেঞ্জিং, স্বীকার করছেন অভিনেতা স্বয়ং।এই ছবিতে শেখ হাসিনার ভূমিকায় দেখা যাবে নুসরত ফারিয়াকে(Nusrat Faria)। পর্দায় বঙ্গবন্ধুর স্ত্রী এর চরিত্রে থাকছেন  নুসরত ইমরোজ তিসা(Nusrat Imrose Tisha)। সোশ্যাল মিডিয়ায় এই ছবির ঝলক শেয়ার করেছেন কলাকুশলীরা।

এই ছবির বিষয় ভাবনা অনেক আগেই ঠিক করা ছিল। সেইমতো মুম্বইয়ের ফিল্মসিটি স্টুডিয়োয় ছবির শ্যুট শুরু হওয়ার দিনক্ষণ স্থির হয় ১৮ মার্চ ২০২০। কিন্তু করোনার দাপট সব এলোমেলো করে দেয়। কোপ পড়ে বিনোদন জগতে । অতিমারির কারণে ছবির শ্যুটিং শুরু হয় ২০২১-এর ২১ জানুয়ারি। চলতি মাসের মধ্যে সবটা সামলে নেওয়া যাবে মনে করছেন ইউনিটের লোকেরা।ছবিতে বঙ্গবন্ধুকে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সবটাই পুঙ্খানুপুঙ্খ ভাবে ধরার চেষ্টা করেছেন শ্যাম বেনেগাল। ৭৫ বছরের বর্ণময় জীবনের নানা খুঁটিনাটি এবার আসতে চলেছে বড় পর্দায়। আর মাত্র কিছু সময়ের অপেক্ষা।

 

Previous articleRussia Ukraine War: আরও বিধ্বংসী হামলা, রুশ সেনার আগ্রাসন রুখতে রেললাইন উড়িয়ে দিল ইউক্রেন
Next articleBlast Pakistan: সেনাঘাঁটিতে একাধিক বিস্ফোরণ, আগুন পাক অস্ত্রাগারে