Cyclone: ধেয়ে আসছে অশনি! উপকূলে আছড়ে পড়ার আগেই শুরু বৃষ্টি

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় অশনি। ইতিমধ্যেই দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থানকারী নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে আগামী কয়েক ঘণ্টার মধ্যে আরও শক্তি বাড়িয়ে তা আছড়ে পড়তে চলেছে উপকূলে।ইতিমধ্যেই উত্তাল সমুদ্র।আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে শুরু হয়েছে বৃষ্টি।

আরও পড়ুন:Covid Vaccine Update: কোভিশিল্ডের দুই ডোজের মাঝের ব্যবধান কি কমছে?

মৌসম ভবন জানিয়েছে, সোমবার ভোরে এই নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হবে। তার পর সেটি বিকেল সাড়ে ৫টা নাগাদ আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে ঘূর্ণিঝড়ের রূপ নিয়ে আছড়ে পড়বে। এই সময় ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৬৫-৭৫ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ পৌঁছবে ঘণ্টায় ৮৫ কিলোমিটার। তার পর সেটি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে মঙ্গলবারের মধ্যে উত্তর মায়ানমার ও দক্ষিণ-পূর্ব বাংলাদেশ উপকূলে পৌঁছবে।


এই মুহূর্তে নিম্নচাপটি পোর্ট ব্লেয়ার থেকে ২১০ কিমি দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমে এবং মায়ানমার থেকে ৮৭০ কিমি দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টায় সেটি গভীর নিম্মচাপে পরিণত হবে। এবং পরবর্তী ১২ ঘণ্টায় সেটি ঘূর্ণিঝড়ের রূপ নেবে।
এদিকে নিম্নচাপের জেরে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে রবিবার থেকেই শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ- সহ বৃষ্টি শুরু হয়েছে। মৌসম ভবনের তরফে নিকোবর দ্বীপপুঞ্জে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।এছাড়াও অশনির জেরে
ইতিমধ্যেই অশনি-র মোকাবিলায় NDRF-এর টিমকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। শনিবার থেকেই মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা জারি হয়েছে। নিম্নচাপটি যতই আন্দামান উপকূলের দিকে এগিয়ে আসছে হাওয়ার গতিবেগ বাড়ছে। সেই সঙ্গে উত্তাল হচ্ছে সমুদ্রও।

Previous articleBreakfast News: ব্রেকফাস্ট নিউজ
Next articleKarnataka:রুশ হামলায় নিহত ভারতীয় পড়ুয়ার দেহ চিকিৎসা বিজ্ঞানের জন্য দান করা হবে