India Team: ‘ঝুলনের জন‍্য ম‍্যাচটা জিততে চেয়ে ছিলাম’, প্রোটিয়াদের কাছে হারের পর জানালেন মিতালি

লড়াই করেও ম্যাচে হারতে হয়েছে। সতীর্থদের এই লড়াইকে কুর্নিশ জানালেন মিতালি।

দক্ষিণ আফ্রিকার (South Africa)কাছে ৩ উইকেটে হেরে আইসিসি মহিলা বিশ্বকাপ (Icc World Cup) থেকে ছিটকে গিয়েছে ভারতীয় দল (India Team)। এই হারের হতাশ ভারত অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj)। পেশির চোটের কারণে প্রোটিয়াদের বিরুদ্ধে খেলতে পারেননি দলের অভিজ্ঞ ক্রিকেটার ঝুলন গোস্বামী। বিশ্বকাপে টানা ৩৪ ম্যাচের পর এই প্রথম কোনও ম্যাচে খেলতে পারলেন না বাংলার এই জোরে বোলার। দক্ষিণ আফ্রিকার কাছে হারার পর ভারতের অধিনায়ক মিতালি রাজ স্বীকার করে নিলেন, ঝুলনের বিশাল অভিজ্ঞতা প্রচণ্ড মিস করেছেন তিনি।

ম‍্যাচের পর ভারত অধিনায়ক বলেন,” ওর বিরাট অভিজ্ঞতা এই ম্যাচে প্রচণ্ড কাজে লাগত। সেটা পেলাম না। ওকে মিস করেছি খুব। তবে ওর অনুপস্থিতি বাকিদের কাছে একটা সুযোগ এনে দিয়েছিল। কিন্তু সেটা কাজে লাগল না।”

দেশের হয়ে সম্ভবত শেষ বিশ্বকাপ খেলে ফেললেন মিতালি এবং ঝুলন দু’জনেই। ম্যাচের পর স্বীকারও করে নিলেন মিতালি। বলেছেন, “সব ভাল জিনিসই এক দিন শেষ হয়। আবেগ নিয়ন্ত্রণে রাখতে হয়তো একটু সময় লাগবে। কিন্তু এটাই খেলাটার মাহাত্ম্য। ঝুলনের জন্যই ম্যাচটা জিততে চেয়েছিলেন, যাতে সেমিফাইনালে আরও একটা ম্যাচে ভারতের হয়ে মাঠে নামতে পারেন তারকা পেসার। যারা প্রত্যেক ম্যাচে আমাদের সমর্থন জানাতে মাঠে এসেছেন তাদের সবাইকে ধন্যবাদ।”

লড়াই করেও ম্যাচে হারতে হয়েছে। সতীর্থদের এই লড়াইকে কুর্নিশ জানালেন মিতালি। তিনি বলেন, “ব্যক্তিগত ভাবে আমার মতে, মেয়েরা নিজেদের সেরাটাই দিয়েছে। খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। অনেক চাপ সামলাতে হয়েছে। আমাদের দৌড় শেষ। কিন্তু যে ভাবে গোটা প্রতিযোগিতাতে আমরা খেলেছি তাতে খুশি।”

আরও পড়ুন:India Team: আইসিসি মহিলা বিশ্বকাপে থেকে ছিটকে গেল ভারত, দক্ষিন আফ্রিকার কাছে ৩ উইকেটে হারল মিতালি রাজের দল

Previous articleBogtui Update: দ্বিতীয় দিনের তদন্তে মহিলাদের জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের, বয়ান সংগ্রহ আহতদেরও
Next articleজিটিএ নির্বাচনের দামামা বাজিয়ে দিলেন মুখ্যমন্ত্রী, পাহাড়েও ত্রিস্তর পঞ্চায়েতের পক্ষে সওয়াল