Anubrata Mondal: সুরক্ষাকবচ খারিজ অনুব্রতর

অসুস্থতার কারণে সিবিআইয়ের সদর দফতরে আসা সম্ভব নয়। তবে মামলায় সবরকমভাবে সাহায্য করবেন। এমনটাই জানিয়ে গরুপাচার কাণ্ডে সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল। কিন্তু সেই আবেদনও খারিজ হয়ে গেল। অসুস্থ অনুব্রতকে এবার হাজিরা দিতে হতে পারে সিবিআইয়ের সদর দফতরে।

আরও পড়ুন:চলন্ত ট্রেনে ছিনতাই, আটকাতে গিয়ে গুরুতর আহত যুবক

চার রাজ্যে বিজেপি ক্ষমতায় আসার পরই ফের সক্রিয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি।এর আগে রাজ্যের পুরভোটের ঠিক আগেও গরুপাচার কাণ্ডে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডলকে নোটিশ পাঠিয়ে হেনস্তা করা হয়। নিজাম প্যালেসে সিবিআই দফতরে বারবার চিঠি পাঠিয়ে হাজিরা দেওয়ার কথা জানানো হয় অনুব্রতকে। কিন্তু বহুদিন ধরেই অসুস্থ তিনি। তাই প্রথম থেকেই তিনি বলেছিলেন সশরীরে হাজিরা দিতে পারবেন না। তবে মামলায় সবরকমভাবে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন তিনি।


এর আগেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলবের পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। তবে সেই রায় খারিজ হয়ে যায়। এবার ডিভিশন বেঞ্চের রায়ও খারিজ করল কলকাতা হাইকোর্ট।১৫ মার্চ নিজাম প্যালেসে অনুব্রত মণ্ডলকে তলব করে সিবিআই।কিন্তু নিজাম প্যালেসে নয়, বরং বোলপুরের কাছাকাছি সিবিআইয়ের প্রশ্নের উত্তর দিতে চায় অনুব্রত। আগেই অবশ্য বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে অনুব্রতর আবেদন খারিজ হয়েছিল।  তবে ভরসা ছিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের ওপর। কিন্তু এদিন রক্ষাকবচের আর্জি খারিজ করল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বহাল থাকল সিঙ্গেল বেঞ্চের নির্দেশ।

Previous articleচলন্ত ট্রেনে ছিনতাই, আটকাতে গিয়ে গুরুতর আহত যুবক
Next articleMohammedan Sporting: ট্রাউয়ের বিরুদ্ধে জিততে মরিয়া সাদা-কালো ব্রিগেড