অবিজেপি জোটের স্তম্ভ মমতা: টুইটবার্তা কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভির

‘দেশের গণতন্ত্রকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে বিজেপি(BJP)।’ এমনই অভিযোগ তুলে বিরোধী শক্তিকে একজোট হওয়ার ডাক দিয়ে সম্প্রতি অবিজেপি নেতৃত্বকে চিঠি লিখেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। এরপর ২০২৪-এ বিজেপিকে হারাতে বিরোধী জোটের পক্ষেই সওয়াল করলেন কংগ্রেসের(Congress) রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি(Abhisekh Manu Singhvi)। পাশাপাশি তিনি এটাও জানালেন, বিজেপির বিরুদ্ধে লড়ায়ে অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায় একটি স্তম্ভ।

মঙ্গলবার রাতে এক টুইটে বিরোধীদের মহাজোটের পক্ষে সওয়াল করে সিংভি বলেন, “বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে বিরোধী শক্তির এখন সময়ের প্রয়োজন। এবং মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে একটি স্তম্ভ। ২০২৪ এর লক্ষ্যে বিরোধী শক্তিকে এখন ভোট ভাগাভাগি আটকাতে রাজ্যে রাজ্যে এক হয়ে লড়তে হবে।” পাশাপাশি বিরোধী শক্তি একজোট হলে বিজেপিকে হারানো যে অসম্ভব নয় সে কথা স্মরণ করিয়ে দিয়ে সিংভি বলেন, “বিজেপির সবচেয়ে বড় জয়ও ৩৯ শতাংশের বেশি নয়। মমতা সহ সকলকে একজোট হতে হবে অবিজেপি শক্তিকে শক্তিশালী করে গড়ে তুলতে।” অর্থাৎ সিংভি স্পষ্ট ভাবে বুঝিয়ে দিয়েছেন ভোট ভাগাভাগি আটকে অবিজেপি শক্তি যদি একজোট হয় তবে সংখ্যাগরিস্থতা একেবারেই অসম্ভব বিষয় নয়।

 

উল্লেখ্য, মঙ্গলবার ঠিক এই বার্তাই দিয়েছেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিরোধী নেতৃত্বের উদ্দেশ্যে বার্তা দিয়ে তিনি জানান, “প্রতিহিংসামূলক রাজনীতি করছে বিজেপি। ইডি সিবিআইয়ের মত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলির ক্ষতি করা হচ্ছে। বেছে বেছে অবিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধে ED, CBI-এর মতো কেন্দ্রীয় সংস্থাগুলোকে ব্যবহার করা হচ্ছে। বিজেপির আমলে দেশের গণতন্ত্র বিপন্ন। এই সরকারের বিরুদ্ধে সবাইকে একজোট হতে হবে। এটাই উপযুক্ত সময়। তবেই জনস্বার্থ বিরোধী এই সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানো যাবে।”

আরও পড়ুন:Jammu&Kashmir: জম্মু-কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিকেশ দুই জঙ্গি

পাশাপাশি তিনি আরও লেখেন, “আমি সকল বিরোধী নেতৃত্বের কাছে অনুরোধ করব একটি বৈঠক ডাকার। যেখানে সবাই একত্রিত হয়ে আগামী লক্ষ্যের জন্য কর্মপদ্ধতি ঠিক করা যায়। এটাই সময় একজোট হওয়ার। আসুন আমরা সকলে একত্রিত হই যাতে এই অপশাসনের বিরুদ্ধে লড়াই করতে পারি। দেশ এই মুহূর্তে এই ধরনের একটি জোটের প্রয়োজনীয়তা অনুভব করছে।” মমতার বার্তার পর কংগ্রেসের লোকসভার দলনেতা অধীর চৌধুরী যখন মমতার চিঠি নিয়ে প্রকাশ্যে কটাক্ষ করছেন, তখন তাঁর দলেরই রাজ্যসভার সিনিয়র সাংসদ সিংভি মমতার চিঠিকে মান্যতা দিয়ে তৃণমূলনেত্রীকেই বিরোধী জোটের স্তম্ভ বলে উল্লেখ করলেন।

Previous articleJammu&Kashmir: জম্মু-কাশ্মীরে নিরাপত্তাবাহিনীর এনকাউন্টারে নিকেশ দুই জঙ্গি
Next articleMamata: বগটুই নিয়ে প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপি, তীব্র নিন্দা করি: তোপ মমতার