Entertainment:অভিষেকের মৃত্যুর পর এবার স্বজনপোষণ নিয়ে মুখ খুললেন লোকেশ

লোকেশ বহু ছবিতে প্রসেনজিত চট্টোপাধ্যায়ের ভাই বা বন্ধু এমনকি আত্মীয় বা ভিলেনের চরিত্রেও অভিনয় করেছেন।

বাংলা সিনেমা ইন্ডাস্ট্রিতে স্বজন পোষণ নিয়ে জোর চর্চা। কিছুদিন আগেই নেপোটিজম(Nepotism) নিয়ে মুখ খুলেছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ(Rudranil Ghosh)। এবার অভিষেক চট্টোপাধ্যায়ের(Abhishek Chattopadhyay)মৃত্যুর পর মুখ খুললেন আরও এক টলিউড অভিনেতা লোকেশ ঘোষ(Lokesh Ghosh)। প্রসঙ্গে উঠে এল প্রসেনজিত চট্টোপাধ্যায়ের (Prosenjit Chattopadhyay)নামও।

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়(Abhishek Chattopadhyay)। তাঁর এই অকাল প্রয়ানের শোক এখনও ভুলতে পারেনি বাংলা ইন্ডাস্ট্রি। নায়কের অকাল মৃত্যুর পর ফের আলোচনার শিরোনামে উঠে আসে নেপোটিজম(Nepotism) তত্ত্ব। আসলে প্রয়াত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ায় তাঁর একটি পুরনো ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায় তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কেন তিনি সিনেমা থেকে সরে গেলেন। জবাবে নাম না করেই অভিষেক আঙুল তুলেছিলেন টলিউডের এক সুপারহিট তারকা জুটির দিকে। এবার অভিষেকের এক সহকর্মী অভিনেতা লোকেশ ঘোষ মুখ খুললেন সেই নিয়ে।

১৯৯৫ সালে অঞ্জন চৌধুরীর হাত ধরেই ‘নাচ নাগিনী নাচ’ সিনেমা দিয়েই অভিনয় জগতে পা রাখেন লোকেশ।বহু ছবিতে তাঁকে নানা চরিত্রে অভিনয় করতে দেখা গেছে। নায়কের ভুমিকাতেও কাজ করেছেন বেশ কিছু ছবিতে। কিন্তু ২০০৯ এর পর থেকে সেই ছবিটাই বদলে যায়। কাজ কমতে থাকে তাঁরও,ধীরে ধীরে হারিয়ে যান অভিনয় জগত থেকে। অবশ্য অভিনয় ছাড়ার পর তিনি প্রযোজনার কাজে হাত লাগান। সেই লোকেশ টলিউডের স্বজনপোষণ সম্পর্কে মুখ খুলেছেন। উল্লেখ্য তিনি বহু ছবিতে প্রসেনজিত চট্টোপাধ্যায়ের ভাই বা বন্ধু এমনকি আত্মীয় বা ভিলেনের চরিত্রেও অভিনয় করেছেন। কিন্তু তিনি জানিয়েছেন যে নাম না করে টলিউডের অনেকেই বুম্বাদাকে স্বজনপোষণ এর অভিযোগে বিদ্ধ করলেও, তিনি নিজে এমন কিছু প্রত্যক্ষ করেন নি কখনও। করতে দেখেননি। বরং তিনি যদি নিজে বুম্বাদার জায়গায় থাকতেন কনট্রাক্ট করিয়ে অভিনেতা অভিনেত্রী বাছতেন, যদিও বুম্বাদাকে তেমন কিছু করতে কখনই দেখেননি লোকেশ।তিনি বলেন বুম্বাদা এই ইন্ডাস্ট্রিকে ভালবাসেন, সিনে জগত তাঁর বড্ড প্রিয় । আর তাছাড়া এত বছর ধরে যেভাবে অভিনয় জগতকে আঁকড়ে বেঁচে আছেন প্রসেনজিত, একাধিক চরিত্রে অভিনয় করেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

Previous article‘পরীক্ষাকে উৎসবের মত ভাবতে হবে’, পরীক্ষার্থীদের পরামর্শ মোদির
Next articleমহামেলায় যাওয়ার পথে মতুয়া পুণ্যার্থীদের উপরে হামলার ঘটনায় গ্রেফতার ৪