আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হেনস্থার ঘটনায় এবার মুখ্যসচিবকে তলব রাজ্যপালের

governor called the chief secretary to know the law and order situation in the state
রাজ্যপাল জগদীপ ধনকড়, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (ফাইল ছবি)

আলিয়া বিশ্ববিদ্যালয়ের (Aliah University) উপাচার্য হেনস্থার ঘটনায় এবার মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীকে (Chief Secretary Harikrishna Dwivedi) তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Governor Jagdeep Dhankhar)। আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হেনস্থার ঘটনায় ইতিমধ্যেই পুলিশ গ্রেফতার করেছে অভিযুক্ত গিয়াসউদ্দিন মণ্ডলকে। মনে করা হচ্ছে আবারও রাজ্যের সঙ্গে সংঘাতে জড়ানোর পথেই রাজ্যপাল।

রবিবার উপাচার্যকে (Chancellor of Aliah University) হেনস্থার ভিডিও পোস্ট করে ট্যুইটারে রাজ্যপাল (Jagdeep Dhankhar) লিখেছেন, ‘ভাইরাল হওয়ায় ভিডিয়োয় যে উদ্বেগজনক পরিস্থিতি ধরা পড়েছে তার প্রেক্ষিতে মুখ্যসচিবকে আগামিকাল দুপুর ১টার মধ্যে সর্বশেষ পরিস্থিতির তথ্য নিয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। এই ধরনের পরিস্থিতিতে যেখানে আইন লঙ্ঘনকারী দুর্বৃত্তরা আইনের ভয় ছাড়াই তাদের পথে চলছে, আইন মান্যকারীদের পক্ষে যা অবশ্যই ভয়ঙ্কর দৃশ্য।’

উপাচার্য হেনস্থার ঘটনায় তৃণমূল কংগ্রেস স্পষ্ট জানিয়েছে, এর সঙ্গে তৃণমূলের কোনো যোগ নেই। এ বিষয়ে উপাচার্যকে সবরকম সাহায্য করা হবে বলে আশ্বাস দিয়েছে রাজ্যের শাসক দল।

আরও পড়ুন: বিজেপি করায় কাজ পাচ্ছেন না: রুদ্রনীল, অভিযোগ অবাস্তব, অসাড়, বললেন কুণাল

দিন কয়েক আগে উপাচার্য মহম্মদ আলির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। সেই খবর পেয়েই তাঁকে শাসাতে আসে গিয়াসউদ্দিন ও তার সাঙ্গপাঙ্গরা। সূত্রের খবর, গিয়াসউদ্দিন মোল্লা আলিয়া বিশ্ববিদ্যালয়ের (Aliah University) বহিষ্কৃত ছাত্র। বিশ্ববিদ্যালয় চত্বরে নিজের কীর্তির জন্য কুখ্যাত হয় সে। ২০১৮ -তে আলিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে তোলাবাজি, জুনিয়ার ছাত্রদেরকে পেটানো-সহ একাধিক অভিযোগ ওঠে। তাকে বহিষ্কার করা। এদিন সে তার দলবল নিয়ে আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ঘরে ঢুকে তাকে গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেয়।



Previous articleMs Dhoni: পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড গড়লেন মাহি
Next articleগুজরাতে এক কিশোরকে বেধড়ক মার পুলিশকর্মীর, ভাইরাল ভিডিও