তৃণমূলের ৬টি ইউনিয়ন মিলে একটিই INTTUC স্বীকৃত শ্রমিক সংগঠন ‘তৃণমূল চা-বাগান শ্রমিক ইউনিয়ন’

চা বলয়ে তৃণমূলের ৬টি শ্রমিক সংগঠন মিলে হল তৃণমূল চা-বাগান শ্রমিক ইউনিয়ন। ধারাবাহিক আলোচনা পরে এই একত্রিকরণ সম্পন্ন হয়েছে। চা বলয়ে এখন INTTUC-ই স্বীকৃত এবং অনুমোদিত একটিই ইউনিয়ন তৃণমূল চা-বাগান শ্রমিক ইউনিয়ন। তৃণমূল চা-বাগান শ্রমিক ইউনিয়নের নতুন কেন্দ্রীয় কমিটিতে সব ইউনিয়নের শীর্ষ নেতৃত্বকে মর্যাদা দেওয়া হয়েছে। INTTUC-র রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় (Ritabrata Banerjee) বিজ্ঞপ্তি দিয়ে একথা জানান।

১৩৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি এবং ২৯ সদস্য বিশিষ্ট কোর কমিটি (Core Committee) গঠন করা হয়েছে। নয়া কমিটি শীঘ্রই কাজের রূপরেখা নির্ধারিত করবে বলে সূত্রের খবর। TCBSU-এর বাগানভিত্তিক ইউনিট গঠন দেড় মাসের মধ্যে সম্পন্ন হবে। প্রবীণ চা (Tea) শ্রমিক ইউনিয়ন নেতা নকুল সোনার ইউনিয়নের চেয়ারম্যান এবং বীরেন্দ্র বড় ওরাওঁ নতুন সভাপতি হয়েছেন। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং পাহাড়, দার্জিলিং সমতল এবং উত্তর দিনাজপুর থেকে প্রতিনিধিরা রয়েছেন নতুন কমিটিতে।

আরও পড়ুন:Student Credit Card: ৭ মাসে ৬০০ কোটির ঋণ মঞ্জুর, লক্ষ্য ১০০০ কোটির মাইলফলক

চা-বাগান খাতে বিজেপি সরকারের হাজার কোটি টাকা বরাদ্দের মিথ্যে প্রতিশ্রুতির বিরুদ্ধে আন্দোলন নামবে সংগঠন। বাজটে এই বরাদ্দের কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। কিন্তু এখনও কোনও টাকাই চা-বাগানের উন্নয়নে মেলেনি। চা বাগানের শ্রমিকদের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উন্নয়নমূলক কাজগুলিও তুলে ধরা হবে৷

Previous articleStudent Credit Card: ৭ মাসে ৬০০ কোটির ঋণ মঞ্জুর, লক্ষ্য ১০০০ কোটির মাইলফলক
Next articleJalpaiguri:মহিলাকে কটুক্তির জেরে দুই পাড়ার মধ্যে ধুন্ধুমার, আহত ৫