IPL: জীবন বদলে দিয়েছে আইপিএল, ‘পাঁচতারা আরামে’ গ্রাউন্ড স্টাফরা

আইপিএল কেবল খেলোয়াড়দের জন্যই নয়, গ্রাউন্ডসম্যানদের  জন্যও আশীর্বাদ প্রমাণিত হয়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPl) দেশ ও বিশ্বের অনেক ক্রিকেটারদের ( Cricketer) ভাগ্য বদলে দিয়েছে।  দারিদ্র্য থেকে বেরিয়ে আসা ক্রিকেটার আইপিএলে যোগ দেওয়ার কারণে কোটিপতি হয়েছেন।  আইপিএল কেবল খেলোয়াড়দের জন্যই নয়, গ্রাউন্ডসম্যানদের (Groundsman) জন্যও আশীর্বাদ প্রমাণিত হয়েছে। আইপিএলের ম্যাচের জন্য মাঠ প্রস্তুতকারী গ্রাউন্ড স্টাফরা এখন পাঁচ তারকা হোটেলে থাকার সুবিধা পাচ্ছেন।

এই বছর আইপিএলের সময়, গ্রাউন্ড স্টাফদের কাজের জন্য তাদের সম্মান জানাতে একটি উপহার দেওয়া হয়েছে। এই বছর ক্যাডবেরি কোম্পানি একটি পাঁচতারা হোটেলে একটি রুম দিয়েছে অনাকাঙ্ক্ষিত গ্রাউন্ড স্টাফদের পুরস্কৃত করার জন্য।

শুধু তাই নয়, তাদের সেলিব্রিটি ডিজাইনার মাসাবার ডিজাইন করা ইউনিফর্মও দেওয়া হয়েছে। এর পাশাপাশি হোটেল থেকে মাটিতে ও হোটেলে ফেরার জন্য একটি বাসও দেওয়া হয়েছে। রাখা হচ্ছে বিশেষ দেখা শোনায়।

এটি একটি স্বপ্নের মতো, বলছিলেন, বসন্ত মোহিতে, যিনি ১৯৮৫ সাল থেকে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গ্রাউন্ড স্টাফদের সঙ্গে কাজ করেছেন। তিনি বলেন,” ম্যাচের সময় আগে মাঠে থাকতে হতো, কিন্তু এ বছর একদিন মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে ডাক পেলাম। বলা হয়েছিল যে এই বছরের আইপিএলের ২ মাস আপনাকে দেখাশোনা করা হবে এবং আপনাকে একটি পাঁচ তারকা হোটেলে থাকার অনুমতি দেওয়া হবে।”

বসন্ত মোহিতে বলেছিলেন যে তিনি কখনও ভাবেননি যে গ্রাউন্ড স্টাফদের জন্য এত কিছু করা হবে। তিনি আরও বলেন, “ম্যাচের সময় সবসময় দেরি হয় এবং বাড়িতে যাওয়া হত না। তাই একটি ছোট ঘরে রাত কাটাতে হত। ” তবে তিনি এবং গ্রাউন্ড স্টাফরা যে উপহার পেয়েছেন তাতে তিনি খুব খুশি।

চলতি বছর আইপিএল মাত্র চারটি মাঠে অনুষ্ঠিত হচ্ছে। মুম্বইয়ের ওয়াংখেড়ে, ডিওয়াই পাতিল স্টেডিয়াম এবং ব্র্যাবোর্ন ছাড়াও পুনের এমসিএ স্টেডিয়ামে সমস্ত লিগের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

আরও পড়ুন:KKR: মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য রেকর্ড গড়লেন কামিন্স

 

Previous articleকোনও ফারাক নেই কংগ্রেস-বিজেপির মধ্যে: পার্টি কংগ্রেসে বিজয়নের মন্তব্যে অস্বস্তিতে বঙ্গ CPIM
Next articleফি নিয়ে বিরোধ, আদালতের নির্দেশের পরেও বন্ধ জি ডি বিড়লা ও অশোক হল স্কুল