Weather Forecast: চৈত্রের দাবদাহ থেকে রেহাই, পাঁচ জেলায় বৃষ্টি

চৈত্রের দাবদাহে পুড়ছে বঙ্গবাসী। যদিও বৃষ্টির আবহ চলছে উত্তরবঙ্গে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, উত্তরবঙ্গে বৃষ্টি এখন চলবে। অন্যদিকে শুষ্ক থাকলেও স্বস্তির খবর রয়েছে দক্ষিণবঙ্গেও। স্বভাবতই গরমের দাপট থেকে খানিকটা হলেও রেহাই মিলবে।

আরও পড়ুন:রাজ্যপালের ডাকে সারা দিয়ে রাজভবনে মুখ্যমন্ত্রী, টানা ২ ঘণ্টা বৈঠক

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৩ দিন আলিপুরদুয়ার জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে৷ এ ছাড়াও বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কোচবিহারে৷ আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পিং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় তিরিশ থেকে চল্লিশ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়াও বইতে পারে৷ এর পাশাপাশি মালদহ এবং দুই দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷

তবে শুষ্কই থাকবে দক্ষিণবঙ্গ। আগামী তিন থেকে চারদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। কলকাতা ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকবে। আবহাওয়া দফতর সূত্রের খবর, দখিনা বাতাসে ভর করে জলীয়বাষ্প ঢুকছে। তাই তাপমাত্রা বেশি না হলেও আর্দ্রতা জনিত অস্বস্তি কিছুটা থাকবে। বিকেলের পর দখিনা বাতাস বইছে, ফলে গরম কম অনুভূত হবে।

শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বৃহস্পতিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৩.৪ ডিগ্রি এবং ২৬ ডিগ্রি সেলসিয়াস।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleদুই কেন্দ্রের উপনির্বাচনের জন্য ছুটি ঘোষণা রাজ্যের