ATK Mohunbagan: এএফসি কাপের প্রথম ম‍্যাচে নামার আগে প্রতিপক্ষকে সমীহ বাগান ব্রিগেডের

মঙ্গলবার যুবভারতীতে নামছে মোহনবাগান। তারই প্রস্তুতিতে ব‍্যস্ত জুয়ান ফেরান্ডোর দল।

হাতে আর মাত্র দুটো দিন। মঙ্গলবারই এএফসি কাপের (AFC Cup) প্রথম ম‍্যাচে খেলতে নামছে এটিকে মোহনবাগান (ATK Mohunbagan)। প্রিলিমিনারি রাউন্ড টু পর্বে প্রথম ম‍্যাচে বাগানের মুখোমুখি শ্রীলঙ্কান ক্লাব ব্লু স্টার এফসি (Blue Star Fc)। ব্লু স্টারের থেকে ধারেভারে এগিয়ে থাকলেও প্রতিপক্ষকে সমীহ বাগান ব্রিগেডের।

মঙ্গলবার যুবভারতীতে নামছে মোহনবাগান। তারই প্রস্তুতিতে ব‍্যস্ত জুয়ান ফেরান্ডোর দল। ভিডিও অ্যানালিস্টদের থেকে তথ্য নিয়ে স্ট্র্যাটেজি তৈরি রাখছেন সবুজ-মেরুণ হেড কোচ। প্রায় দু’বছর পর দর্শকদের মাঝে নামবে বাগান ব্রিগেড। ফলে এই ম‍্যাচ নিয়ে যে উত্তেজনা থাকবে ফুটবলারদের মধ‍্যে তা বলাই বাহুল্য। এই পরিস্থিতিতে নিজেদের অনুভূতির কথা তুলে ধরলেন এটিকে মোহনবাগানের তিন তারকা ফুটবলার প্রীতম কোটাল, অমরিন্দর সিং ও লিস্টন কোলাসো।

এএফসি কাপের প্রথম ম‍্যাচ নিয়ে বাঙালি ডিফেন্ডার প্রীতম কোটাল বলেন,”গতবার সরাসরি গ্রুপ লিগে খেলেছিলাম, এবার পরিস্থিতি অন্য। কোয়ালিফাইং দুটো ম্যাচ জিতে ঢুকতে হবে গ্রুপে। সে জন্য এবারের এএফসি কাপ অনেক কঠিন টুর্নামেন্ট। গতবারের মতই এবার গ্রুপের যে দলগুলিকে দেখছি, তাদের শক্তি প্রায় একই রকম। কিন্তু সেটা তো অনেক পরে। এখন আমাদের প্রথম লক্ষ্য হবে মঙ্গলবারের ম্যাচ। আমরা ধাপে ধাপে এগোতে চাই। ব্লু স্টার দলটা কমপ‍্যাক্ট ফুটবল খেলে। টিমটা এক সঙ্গে ১০ জনে ডিফেন্স করে। প্রতি আক্রমণ নির্ভর ফুটবলে অভ্যস্ত। ফলে জিততে হলে আমাদের ১০০ ভাগ দিতে হবে। এই পর্যায়ে কাউকে ছোট করে দেখা উচিত নয়।”

এদিকে ব্লু স্টারের বিরুদ্ধে নামার আগে যথেষ্ট সতর্ক বাগান গোলরক্ষক অমরিন্দর সিং। ব্লু স্টার এফসির বিরুদ্ধে নামার আগে অমরিন্দর বলেন,” রাউন্ড ওয়ানের ম্যাচটা দেখেছি। ব্যক্তিগতভাবে আমার মনে হয় নেপালের দল হারলেও ওদের জেতা উচিত ছিল। আসলে যেটা বলতে চাইছি তা হল এটা ৯০ মিনিটের ম্যাচ, মানে নক আউটের মত। ভালো খেলেও অনেক সময় হেরে যায় অনেক দল। এই ম‍্যাচে শুরু থেকেই গোলের জন্য ঝাঁপানো দরকার। কোচও নিশ্চয়ই সেভাবেই স্ট্র্যাটেজি তৈরি করেছেন। যে কোনও প্রতিযোগিতায় প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ। আমাদের যা শক্তি এবং টিমের ফুটবলাররা যেভাবে মানসিক প্রস্তুতি নিচ্ছে তাতে আমি আশাবাদী ভালো ফল করব। আমরা ম‍্যাচ বাই ম‍্যাচ ভাবছি।”

আইএসএলে দুরন্ত ফুটবল খেলেছেন বাগানের তারকা উইঙ্গার লিস্টন কোলাসো। এএফসি কাপেও নিজের সেরা পারফরম্যান্স দিতে চান। এএফসি কাপের প্রথম ম‍্যাচ নিয়ে কোলাসো বলেন, “জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে আমার নাকে চোট লেগেছিল। অস্ত্রোপচারের পর আমি এখন সুস্থ এবং খেলার জন্য তৈরি। গতবার এএফসি কাপে গোল করেছিলাম। এবার আইএসএলে আটটা গোল করেছি, আমার পাসে পাঁচটা গোল হয়েছে। এত ভালো খেলেও ভাগ্য সঙ্গে না থাকায় লিগ বা শিল্ড পাইনি। তাই এখনও এটাকে স্বপ্নের মরশুম বলতে পারছি না। এএফসিতে দলের ভালো ফল হলে বলতে পারব একটি ভালো মরশুম শেষ করলাম। সেই চেষ্টা করব।”

আরও পড়ুন:IPL: ফের হার সিএসকের, হায়দরাবাদের কাছে হারল ৮ উইকেটে

Previous articleকাশ্মীরে পৃথক এনকাউন্টারে খতম ২ জঙ্গি
Next articleধর্মে আছো জিরাফেও আছো