Deoghar Accident:৪০ ঘণ্টা আটকে থাকার পর মুক্তি! দেওঘরের রোপওয়ে দুর্ঘটনায় মৃত বেড়ে ৪

প্রায় দু’দিন আটকে থাকার পর অবশেষে মুক্তি! দেওঘরের ত্রিকূট পাহাড় থেকে উদ্ধার করা হল আটকে পড়া পর্যটকদের। যদিও উদ্ধারকাজের সময় আরও দু’জন পাহাড়ের উপর থেকে পড়ে যায়। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ জন।

আরও পড়ুন:PNB মামলায় বড় সাফল্য, নীরবের ‘ডানহাত’ সুভাষকে দেশে ফেরাল CBI
দেওঘরে রবিবার আচমকাই রোপওয়েতে এই দুর্ঘটনাটি ঘটে। উদ্ধারকাজ শুরুতে বেশ খানিকটা সময় লেগে যায়। উদ্ধারকাজের আগেই মারা যান ৩ মহিলা। আটকে ছিলেন ৪৮ জন পর্যটক। সোমবার শুরু হয় উদ্ধারকাজ। উদ্ধার করতে বায়ুসেনার হেলিকপ্টারের সাহায্য নেওয়া হয়।


সোমবার থেকেই আটকে পড়া পর্যটকদের জন্য ত্রিকূট পাহাড়ে প্রায় আড়াই হাজার ফুট উচ্চতায় রোপওয়েতে আটকে পড়া পর্যটকদের উদ্ধারে নামে বায়ুসেনার Mi-17 ও Mi-17 V5 কপ্টার। বায়ুসেনার গরুড় কমান্ডোরাও উদ্ধারকাজ চালায়।। সোমবার দিনভর চলে উদ্ধারকাজ। যদিও সূর্যাস্তের পর ওই বিপজ্জনক পাহাড়ে উদ্ধার কাজ বন্ধ রাখতে বাধ্য হন তাঁরা। তবে আটকে পড়া পর্যটকদের জন্য খাবার পৌঁছনোর ব্যবস্থা করা হয়। এরপর আজ, মঙ্গলবার সকালে ওই এলাকায় কুয়াশা থাকায় উদ্ধারকাজ শুরু করতে দেরি হয়। প্রায় ৪৮ ঘণ্টা পর ১০ বছরের এক বালক-সহ আটকে পড়া বেশ কয়েকজন পর্যটককে উদ্ধার করে বায়ুসেনা।

স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা জানিয়েছেন, মারাত্মক এই দুর্ঘটনার জেরে আহত ১২ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।ত্রিকুট পাহাড়ে ভয়াবহ এই দুর্ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

Previous articleএবারও ভোট দেওয়া হল না প্রাক্তন মুখ্যমন্ত্রীর, আক্ষেপ ভোট দিতে আসা স্ত্রীর গলায়
Next articleবুচা গণহত্যা: স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের দাবি মোদি- বাইডেনের