শেষ মুহূর্তে বাতিল অমিত শাহের বঙ্গ সফর! কারণ নিয়ে ধোঁয়াশা

১৬ এপ্রিল বাংলা সফরে এসে প্রথমেই উত্তরবঙ্গে কর্মসূচি ছিল অমিত শাহের। পরদিন অর্থাৎ ১৭ এপ্রিল কলকাতায় আসার কথা ছিল তাঁর

যেমনটি ভাবা হচ্ছিল, তেমনটি হল। একেবারে শেষ মুহূর্তে বাতিল হয়ে গেল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ দু’দিনের সফর। আগামী ১৬ এপ্রিল বাংলায় আসার কথা ছিল তাঁর। কিন্তু শেষ পর্যন্ত সেই কর্মসূচি বাতিল ঘোষণা করা হয়েছে। বঙ্গ সফরের অমিত শাহের না আসার প্রকৃত কারণ নিয়ে ধোঁয়াশা থাকলেও এ প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সাফাই দিয়ে বলেছেন, এবার বাতিল হলেও খুব শিঘ্রই ফের একবার বাংলায় আসবেন অমিত শাহ। তবে এখনও পরবর্তীসূচি ঠিক হয়নি বলেই দাবি সুকান্ত মজুমদার। তবে জানা যাচ্ছে, মে মাসের প্রথম সপ্তাহেই বাংলায় আসবেন অমিত শাহ। যদিও এই বিষয়ে মন্ত্রকের তরফে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: Weather Forecast: সুখবর! গরম থেকে রেহাই দিতে আজই বঙ্গে বৃষ্টি

অন্যদিকে, ফের একবার অমিত শাহের সফর বাতিল নিয়ে কটাক্ষ করে হয়েছে তৃণমূলের তরফে। শাসক দলের অনেক নেতার দাবি, ১৬ এপ্রিল রাজ্যের দুই কেন্দ্র বালিগঞ্জ ও আসানসোল উপনির্বাচনে ফলাফল প্রকাশ হবে। যেখানে অমিত শাহের দল বিজেপির হার কার্যত নিশ্চিত। ফলে সেই সময় বাংলায় এলে উপনির্বাচনে দলের মুখ থুবড়ে পড়ার কারণ বিশ্লেষণে সংবাদ মাধ্যমের সামনে প্রশ্নের মুখোমুখি হতে হবে তাঁকে। সম্ভবত অস্বস্তি এড়াতেই শাহের বাংলা সফর বাতিল বলে দাবি শাসকদলের।

প্রসঙ্গত, ১৬ এপ্রিল বাংলা সফরে এসে প্রথমেই উত্তরবঙ্গে কর্মসূচি ছিল অমিত শাহের। পরদিন অর্থাৎ ১৭ এপ্রিল কলকাতায় আসার কথা ছিল তাঁর। কলকাতাতেও একাধিক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল শাহের।কিন্তু শেষ মুহূর্তে সমস্ত অনুষ্ঠান বাতিল হয়ে গিয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের এপ্রিলে শেষবার রাজ্যে এসেছিলেন অমিত শাহ। গত জানুয়ারিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কলকাতা ও শিলিগুড়ি সফর ঠিক থাকলেও তা শেষবেলায় বাতিল হয়ে যায়। অথচ, গত বিধানসভা নির্বাচনের আগে রীতিমত বাংলাকে ঘর-বাড়ি বানিয়ে ফেলেছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। কার্যত ডেইলি পাসেঞ্জার হয়ে বিধানসভা ভোটের প্রচারে এসে লাগাতার কুৎসা করেছিলেন অমিত শাহ। কিন্তু ফলাফল বেরোতেই দেখা যায় মুখ থুবড়ে পড়েছে বিজেপি। তারপর থেকে বাংলার সঙ্গে কার্যত সম্পর্ক ছিন্ন অমিত শাহের। এবার ফের কোনও অজানা কারণে বঙ্গ সফর বাতিল করলেন তিনি।

Previous articleWeather Forecast: সুখবর! গরম থেকে রেহাই দিতে আজই বঙ্গে বৃষ্টি
Next articleপ্রাতঃভ্রমণে বেরিয়ে গুলিবিদ্ধ মহিলা, চাঞ্চল্য গোটা এলাকায়