৪৮ মহিলা রোগীকে যৌন হেনস্থা, অভিযুক্ত ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক

৪৮ জন মহিলা রোগীকে (Patients) যৌনহেনস্থা( Sexual Harrasment) করার অভিযোগ উঠল এক নামজাদা ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসকের( Indian Descent Doctor) বিরুদ্ধে। চিকিৎসকের  নাম কৃষ্ণ সিং। যৌনহেনস্থার ঘটনা ঘটেছে ১৯৮৩ সাল থেকে ২০১৮ সালের মধ্যে। সব কুকীর্তিগুলোই তিনি ঘটিয়েছিলেন তাঁর নিজের চেম্বারেই এবং রোগীর বাড়িতে তাঁকে চিকিৎসা করতে গিয়েও।

মেম্বার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার ( এমবিই) সম্মানও পেয়েছেন এই বিখ্যাত চিকিৎসক। স্কটল্যান্ড পুলিশ সূত্রের খবর, মহিলাদের যৌন হেনস্থা করা ৭২ বছরের চিকিৎসক কৃষ্ণা সিং এর দৈনন্দিন স্বভাবে পরিণত হয়েছিল। এই ঘটনার বেশিরভাগটাই ঘটেছে নর্থ লার্নাকশায়ারে তাঁর নিজের চেম্বারে।স্কটল্যান্ড  সংবাদমাধ্যম জানাচ্ছে, ১৯৮৩ সালের ফেব্রুয়ারি মাস থেকে ২০১৮ সালের মে মাস পর্যন্ত কৃষ্ণ সিং ল্যাঙ্কশায়ারেই প্রাইভেট প্র্যাকটিস করতেন।  তাছাড়া হাসপাতালের একটি এমার্জেন্সি দফতরের সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

চিকিৎসার নামে মহিলা রোগীদের শরীরের বিভিন্ন অঙ্গ- প্রত্যঙ্গ স্পর্শ করা , রোগীকে চুম্বন এবং রোগীদের উদ্দেশ্যে অশ্লীল মন্তব্যও করতেন তিনি।শুধু হাসপাতাল নয় রোগীর বাড়ি গিয়েও এই ধরনের অশালীন আচরণ করতেন  চিকিৎসক।

তাঁর বিরুদ্ধে এই যৌন হেনস্থার মামলা গ্লাসগো হাইকোর্টে পৌঁছয়। অভিযোগকারিণীদের তরফের সরকারি কৌসুলি অ্যাঞ্জেলা গ্রে  আদালতকে বলেন, প্রত্যক্ষ এবং অপ্রত্যক্ষভাবে তিনি মহিলাদের যৌন হেনস্থা করতেন। যদি চিকিৎসকের দাবী এইসব মহিলারা মিথ্যে কথা বলছেন। তাঁর বিরুদ্ধে মিথ্যে অভিযোগ আরোপ করা হয়েছে। তিনি এও বলেন, তিনি ভারতে চিকিৎসার প্রশিক্ষণ নিয়েছেন তখন তাকে যেভাবে রোগীকে পরীক্ষা করা সেখানো হয়েছিল সেই পদ্ধতির প্রয়োগ করেই চিকিৎসা করতেন রোগীদের।

২০১৮ সালে এক মহিলার অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়। প্রায় ৫৪ টি চার্জশিট দাখিল করা হয়েছে তাঁর বিরুদ্ধে যার মধ্যে ন’টি অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি। দুটিতে তিনি নির্দোষ প্রমাণিত হয়েছেন।

 

Previous articleময়দান মেট্রোয় লাইনে ঝাঁপ যাত্রীর, বন্ধ মেট্রো পরিষেবা 
Next articleRanbir-Alia news: এবার কলকাতাতে বিয়ে হল রণবীর আলিয়ার