Corona update: চওড়া হচ্ছে করোনার থাবা, সংক্রমণ বাড়ল ৬৫%!

দেশে মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে হল ১২ হাজার ৩৪০ জন। তবে দিল্লি নিয়ে দুশ্চিন্তা থাকলেও দেশে সুস্থতার হার কিছুটা আশাব্যঞ্জক তো বটেই।

ফের ফিরতে চলেছে কি করোনা (Corona) ভাইরাসের দাপট? চতুর্থ ঢেউ কি আসন্ন? মাস খানেকের জন্য একটু স্বস্তি দিয়ে আবার স্বমহিমায় করোনার(corona) প্রত্যাবর্তন। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে এক লাফে অনেকটাই বাড়ল কোভিড(Covid) আক্রান্তের সংখ্যা।

রাজ্য সরকারি কর্মচারীদের উৎসব ভাতা ঘোষণা করল নবান্ন
বিপন্ন রাজধানী, প্রতিদিন করোনা যেভাবে সক্রিয় হয়ে তাতে কার্যত দিশেহারা দিল্লি (delhi)। যদিও সে রাজ্যের সরকার বলছে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, কিন্তু কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (health Ministry) রিপোর্ট উদ্বেগ বাড়াচ্ছে। অতি সংক্রামক XE ভ্যারিয়েন্ট নিয়ে চিন্তিত বিশেষজ্ঞরা।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ২,০৬৭ জন। গতকাল সেই সংখ্যাটাই ছিল ১২০০-র কিছু বেশি। পরিসংখ্যান বলছে একলাফে সংক্রমণ বাড়ল প্রায় ৬৫%এর বেশি। দিল্লিতেই আক্রান্ত ৬৩২ জন। দেশে মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে হল ১২ হাজার ৩৪০ জন। তবে দিল্লি নিয়ে দুশ্চিন্তা থাকলেও দেশে সুস্থতার হার কিছুটা আশাব্যঞ্জক তো বটেই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ১৩ হাজার ২৪৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ।

করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার একমাত্র উপায় ভ্যাকসিন নেওয়া। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৮৬ কোটি ৯০ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। বিধিনিষেধ উঠে গেলেও কোনওভাবেই যাতে সংক্রমণ মাথাচাড়া না দেয়, তার জন্য টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়ে।

Previous articleতৃণমূল কর্মীর ফোনের ওপার থেকে ভেসে এলো “অভিষেক ব্যানার্জি বলছি”! তারপর…
Next articleহাইকোর্টের নির্দেশ মেনে নয়া বিজ্ঞপ্তি জারি,সমস্ত পড়ুয়াদের জন্য খুলে গেল জি ডি বিড়লা স্কুল