বিজেপিতে মমতার মতো কোনও নেত্রী নেই, মুষল পর্বে আক্ষেপ দিলীপ ঘোষের

একুশের বিধানসভা ভোটের পর থেকে লাগাতার ব্যর্থতা নিয়ে গেরুয়া শিবিরের অন্দরে অন্তর্কলহ তুঙ্গে। গোটা রাজ্যজুড়ে গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার রাজ্য বিজেপি

রাজনৈতিকভাবে তিনি তৃণমূল ও তাঁর সর্বোচ্চ নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চরম বিরোধী। ঘুম থেকে উঠে ভোরে মর্নিং ওয়াক থেকে রাতে ডিনার সেরে ঘুমোতে যাওয়া পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথা সর্বভারতীয় বিজেপির বর্তমান সহ-সভাপতি দিলীপ ঘোষ। কারণ, বাংলার প্রধান বিরোধী দলের অন্যতম শীর্ষ নেতা হিসেবে এটা তাঁর রাজনৈতিক বাধ্যবাধকতা। তবে শুধু বাংলা নয়, গোটা দেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের গ্রহণ যোগ্যতা যে প্রশ্নাতীত তা নরেন্দ্র মোদি থেকে অমিত শাহরাও ঘনিষ্ঠ মহলে স্বীকার করেছেন।

এবার সরাসরি সেই পথে হেঁটে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক দূরদর্শিতার প্রশংসা করলেন দিলীপ ঘোষ। বঙ্গ বিজেপির মুষল পর্বে কার্যত আক্ষেপ করে অকপটে তিনি জানালেন, রাজ্য বিজেপিতে মমতার মতো নেত্রী নেই। অর্থাৎ, দিলীপবাবু ঘুরিয়ে স্বীকার করে নিলেন, তাঁর দলে এখনও মমতার বিকল্প মুখ কেউ হয়ে উঠতে পারেননি।

একুশের বিধানসভা ভোটের পর থেকে লাগাতার ব্যর্থতা নিয়ে গেরুয়া শিবিরের অন্দরে অন্তর্কলহ তুঙ্গে। গোটা রাজ্যজুড়ে গোষ্ঠীদ্বন্দ্বে জেরবার রাজ্য বিজেপি। রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে প্রকাশ্যে সরব দলেরই একটি বড় অংশ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে রাজ্য বিজেপির বর্তামান সভাপতি সুকান্ত মজুমদারের যোগ্যতা ও দক্ষতা নিয়েই অনাস্থা প্রকাশ করে প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ। যা নিয়ে দিনভর তোলপাড় রাজ্য রাজনীতি।

এরই মধ্যে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে অকপট স্বীকারোক্তি দিলীপ ঘোষের। তাঁর কথায়, “রাজনীতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত। যে ঠিক সময়ে ঠিক সিদ্ধান্ত নিতে পারেন, তিনিই সফল হবেন। আপনারা মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেছেন সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে। এটা তাঁর পক্ষে লাভ হয়েছে। আমি সত্য বলেছি। আমার কোনও দায় নেই, আর দায়িত্বও নেই। আমি ভালকে ভাল বলি, আর বলব।”

এরপরই দিলীপ ঘোষের সেই তাৎপর্যপূর্ণ মন্তব্য। তিনি বলেন, “২০১৬ সালে বিধানসভা ভোটে যখন বিজেপি থেকে আমরা মাত্র তিনজন জিতেছিলাম, তখন আমাকে অনেকেই জিজ্ঞেস করেছিল, কেন এমন খারাপ ফল হল? উত্তরে আমি বলেছিলাম, বিজেপিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো কোনও নেতা বা নেত্রী নেই।”

আরও পড়ুন:লোকাল বাসেও স্মার্ট কার্ড, দেশে এই প্রথম ডিজিটাল বাস পরিষেবা মুম্বইয়ে

Previous articleলোকাল বাসেও স্মার্ট কার্ড, দেশে এই প্রথম ডিজিটাল বাস পরিষেবা মুম্বইয়ে
Next articleনাটক করছেন বিজেপি নেতারা, তীব্র কটাক্ষ শ্রমমন্ত্রীর