Elon Musk: বন্ধুর বাড়িতে কেন থাকেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ?

উপকূলবর্তী এলাকাগুলোতে মূলত টেসলা ইঞ্জিনিয়াররা থাকেন। যদি কখনও সেখানে তিনি যান, তখন কোনও বন্ধুর বাড়ির অতিরিক্ত ঘরে থাকেন। এমনকি তাঁর কোনও প্রমোদতরী নেই বলেও মন্তব্য করেন তিনি।

তাঁর নাম জানেন না এমন মানুষ খুব কমই আছেন। নিজের চেষ্টা, কঠোর পরিশ্রম আর বুদ্ধিমত্তার জোরে তিনি বিশ্বের সবচেয়ে ধনী মানুষ, এলন মাস্ক(Elon Musk)। কিন্তু অগাধ সম্পত্তির মালিক হওয়া সত্ত্বেও তাঁর নিজের কোনও বাড়ি(Own house) নেই। রাত কাটান বন্ধুর বাড়িতে – এমন কথা নিজেই জানিয়েছেন মাস্ক(Elon Musk)।

জীবন ধারণের সবচেয়ে প্রয়োজনীয় অন্ন বস্ত্র বাসস্থান। কিন্তু অগাধ অর্থের মালিক যিনি, তাবড় তাবড় বিত্তবান মানুষেরা যাঁকে ঈর্ষা করেন, যিনি একের পর এক প্রযুক্তির দিশা খুলে দিয়েছেন বিশ্বের বুকে সেই মানুষটির নিজের থাকার জন্য কোনও ব্যক্তিগত বাড়ি বা ঘর নেই? অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি ।বিশ্বের সব থেকে ধনী হওয়ার পরেও তাঁর নিজের বাড়ি নেই। তিনি বন্ধুর বাড়ির অতিরিক্ত ঘরে ঘুমান। সম্প্রতি মার্কিন মুলুকে এক সাক্ষাৎকারে  এমন মন্তব্য করেছেন স্বয়ং এলন মাস্ক।

কিন্তু কেন? স্বভাবতই এই প্রশ্ন উঠে এসেছে সবার মনে। এলন জানিয়েছেন, তাঁর এখনও পর্যন্ত নিজের কোনও ঘর নেই। তিনি বন্ধুর বাড়িতে থাকেন। উপকূলবর্তী এলাকাগুলোতে মূলত টেসলা ইঞ্জিনিয়াররা থাকেন। যদি কখনও সেখানে তিনি যান, তখন কোনও বন্ধুর বাড়ির অতিরিক্ত ঘরে থাকেন। এমনকি মাস্ক  কোনও ছুটি নেন না বলে জানিয়েছেন। তাঁর কোনও প্রমোদতরী নেই বলেও মন্তব্য করেন তিনি।

এইবার BGBS-এ ৩৪২৩৭৫ কোটি টাকার বিনিয়োগের প্রস্তাব এসেছে: মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, এলন মাস্ক এর ব্যক্তিগত ও কর্মজীবন নিয়ে আগ্রহের শেষ নিয়ে। এত ধনী একজন মানুষ, হাজার ব্যস্ততার মধ্যে কীভাবে নিজেকে সময় দেন?  মাস্ক জানান তিনি ব্যক্তিগত জীবনকে বেশি গুরুত্ব দিতে নারাজ। দুটোকেই ভারসাম্য রেখে চলার চেষ্টা করেন তিনি সবসময়। আগের বছর ট্যুইট করে এলন মাস্ক লিখেছিলেন, তাঁর বাড়ি ভাড়ার প্রয়োজনীয় টাকা আসে স্পেস এক্স থেকে। তাঁর বাড়ি ভাড়ার জন্য প্রয়োজন হয় ৫০ হাজার মার্কিন ডলার। এর সঙ্গে ট্যুইটারে তিনি লিখেছিলেন, তাঁর একটা বে হাউস রয়েছে।

বর্তমানে এলন মাস্কের সম্পত্তির পরিমাণ ২৬৯.৫ বিলিয়ন মার্কিন ডলার। কয়েক সপ্তাহ আগেই তিনি ট্যুইটারের ৯.১ শতাংশ শেয়ার কিনে নেন। ট্যুইটারের তরফে তাঁকে সংস্থার ম্যানেজিং ডিরেক্টরের হিসেবে যোগ দেওয়ার আবেদন করা হয়। প্রথমে তিনি সেই আবেদনে ইতিবাচক সাড়া দেন। পরে তিনি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগ দিতে অস্বীকার করেন। তার বদলে ৪৫ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে তিনি ট্যুইটার কিনে নেন।

জাহাঙ্গীরপুরী উচ্ছেদ স্থগিত রাখার নির্দেশ সুপ্রিম কোর্টের

বর্তমানে সব থেকে চর্চিত বিষয় এলন মাস্ক ও স্টারলিঙ্ক ইন্টারনেট পরিষেবা। সম্প্রতি স্টারলিঙ্ক (Starlink)তাদের ইন্টারনেট পরিষেবা উন্নত করার লক্ষ্যে একাধিক স্যাটেলাইট পাঠিয়েছে। তবে ভারতে স্টারলিঙ্কের ইন্টারনেট পরিষেবা নিয়ে একাধিক বিতর্ক থাকায় এখনও তা বাস্তবায়িত হয়নি।

Previous article‘আমি ক্ষমাপ্রার্থী’ কেন এমন লিখলেন অভিনেতা অক্ষয় কুমার?
Next articleRishabh Pant: দিল্লি দলের কোচ-সহ একাধিক ক্রিকেটারের মুখে মাস্ক, কারণ জানালেন পন্থ