ভারত নিজের ভালো বোঝে: ফের দিল্লির বিদেশনীতির প্রশংসায় ইমরান

পাক প্রধানমন্ত্রীর(Pakistan Prime Minister) পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর ফের একবার ভারতের(India) বিদেশনীতির প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন ইমরান খান(Imran Khan)। শুধু তাই নয়, অবিলম্বে ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দিয়ে পুনরায় পাকিস্তানে সাধারণ নির্বাচনের দাবি তুললেন তিনি।

বৃহস্পতিবার রাতে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে তেহরিক ই ইনসাফের একটি সভায় উপস্থিত হয়েছিলেন ইমরান খান। সেখানেই ভারতের প্রশংসা করে তিনি বলেন, “ভারত সরকারের বিদেশনীতির বৈশিষ্ট হল, ভারত অন্যান্য দেশের সুবিধার আগে নিজ দেশের জনগনের কথা আগে চিন্তা করে।” অবশ্য ইমরানের মুখে ভারতের প্রশংসা এই প্রথমবার নয়, নিশ্চিত ক্ষমতাচ্যুত হওয়ার সম্ভাবনার মুখে পড়ে ভারতের প্রশংসা করেছিলেন ইমরান। জাতির উদ্দেশ্যে ভাষণে তাঁকে বলতে শোনা গিয়েছিল, বিশ্বের কোনও শক্তি ভারতকে তার স্বার্থের বিরুদ্ধে কিছু করতে বাধ্য করতে পারে না। কেউ ভারতকে নির্দেশ দিতে পারে না। আমেরিকা এবং তার পশ্চিমী মিত্রেরা পাকিস্তানকে যা বলছে, তারা ভারতকে তা বলতে পারবে না। ভারত একটি সার্বভৌম দেশ বলেই কেউ তাকে বাধ্য করতে পারে না।

আরও পড়ুন:Visva Bharati University: পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু! বিশ্বভারতীর উপাচার্যর ভূমিকা নিয়ে আবারও প্রশ্ন

শুধু তাই নয় লাহোরের ওই সভা থেকে বিরোধী জোটের দৌলতে নবনির্বাচিত সরকারকে বরখাস্ত করার দাবিও তোলেন ইমরান। তিনি বলেন, “আমরা কখনওই আমদানি করা সরকারকে মেনে নেব না। ভুল শোধরানোর একটাই উপায় আছে। আর সেটা হল অবিলম্বে সাধারণ নির্বাচন হোক।”




Previous articleVisva Bharati University: পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু! বিশ্বভারতীর উপাচার্যর ভূমিকা নিয়ে আবারও প্রশ্ন
Next articleস্কুলেও মাহি বলত, স্যার, যাই ম্যাচটা শেষ করে আসি