বিকাশরঞ্জনকে ‘বহিরাগত’ বলে সভায় ঢুকতে আপত্তি!

কর্মিসভায় সিপিএম নেতা ও আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যর (Bikash Ranjan Bhattacharya) বক্তৃতা দেওয়ার কথা থাকলেও তাঁকে ঢুকতে দেওয়া হয়নি। কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্তৃপক্ষ তাঁকে ঢুকতে বাঁধা দেন বলে অভিযোগ। একই সঙ্গে তাঁকে বহিরাগত বলেও প্রতিবাদ জানানো হয়েছে বলেই জানা গিয়েছে।

সোমবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের ৭৫ বছর পূর্তি উপলক্ষে কলেজ স্ট্রিট ক্যাম্পাসের সভায় অন্যতম বক্তা ছিলেন বিকাশরঞ্জন ভট্টাচার্য। এদিন সভায় বিকাশবাবুর আসা নিয়ে আপত্তির কথা জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবাশিস দাস এমনটাই অভিযোগ অ্যাসোসিয়েশনের। বলা হয়, কোনও বহিরাগতর ক্যাম্পাসে এসে বক্তৃতা দেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়-কর্তৃপক্ষের সম্মতি নেই।

আরও পড়ুন-দুয়ারে সরকার: এসেছে যোগী রাজ্যের স্বীকৃতি, বুধবার জরুরি বৈঠক ডাকলেন মমতা

এ প্রসঙ্গে এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের নেতা অঞ্জন ঘোষ বলেন, বিকাশবাবু কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। শুধু তাই নয়, তিনি ১০ বছর বিশ্ববিদ্যালয়ের সেনেটের সদস্য ছিলেন। তাঁর কথায়, “বিকাশরঞ্জন ভট্টাচার্য কীভাবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে বহিরাগত হন? তার পরেও বিশ্ববিদ্যালয়-কর্তৃপক্ষ আপত্তির কথা জানান।”

তবে শেষ পর্যন্ত বিকাশরঞ্জন ভট্টাচার্য (Bikash Ranjan Bhattacharya) ওই সভায় বক্তৃতা দিয়েছেন। তিনি বলেন, “ওঁরা হয়তো আমায় ভয় পান। তাই ক্যাম্পাসে ঢুকতে দিতে চাইছিলেন না।”



Previous articleSakshi Singh Dhoni:  ‘নিয়মিত কর দিচ্ছি, তবুও কেন এত বিদ‍্যুৎ সঙ্কট’? টুইটারে প্রশ্ন ধোনি পত্নীর
Next articleজঙ্গলমহলে মাও গতিবিধি নিয়ে গোয়েন্দা রিপোর্টে আশঙ্কা! নবান্নে জরুরি বৈঠক চার রাজ্যের