দুয়ারে সরকার: এসেছে যোগী রাজ্যের স্বীকৃতি, বুধবার জরুরি বৈঠক ডাকলেন মমতা

‘দুয়ারে সরকার’- মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প। সাফল্যের সঙ্গে চলেছে বাংলার বুকে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা তার প্রশংসাও করেছেন। এবার সেই কর্মসূচিকে স্বীকৃতি দিল যোগীর রাজ্য উত্তর প্রদেশ। শনিবার এলাহাবাদ থেকে দুয়ারে সরকারের স্বীকৃতি পেয়েছে রাজ্য। এই বিষয়ে ধন্যবাদ জানাতে বুধবার দুপুর তিনটেয় জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বৈঠকে সব দফতরের সচিবদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। থাকতে বলা হয়েছে সব পুলিশ (Police) আধিকারিকদেরও। ‘দুয়ারে সরকারে’র পাশাপাশি ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি নিয়েও আলোচনা করবেন মুখ্যমন্ত্রী।

বিভিন্ন দফতরের সঙ্গে জেলার সমন্বয় সাধনের উপর বারবার যোগ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।বুধবারের বৈঠকে সে বিষয়ে আরও নির্দেশ দিতে পারেন মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রে খবর, দুয়ারের সরকারের সাফল্যের কৃতিত্ব ভাগ করে নিতে জেলার বিডিও (BDO), এসডিওদের (SDO) সঙ্গেও আলোচনা করতে চান মুখ্যমন্ত্রী।

দুয়ারের সরকারের মাধ্যমে রাজ্যের একাধিক সামাজিক সুরক্ষা মূলক জনগণের কাছে সহজে পৌঁছেছে। স্বাস্থ্যসাথী থেকে লক্ষ্মীর ভান্ডার- বিপুল সাফল্য পেয়েছে। সেই কারণেই এই আলোচনা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন প্রশাসনিক মহল।

আরও পড়ুন- নেশার ঘোরে করা হত্যাও ‘খুন’, রায় মাদ্রাজ হাইকোর্টের

 

 

Previous articleবাবরি রক্ষায় প্রধানমন্ত্রীর নীরবতার প্রতিবাদে চাকরি ছাড়া সেই অফিসার প্রয়াত
Next articleMannat :নয়া লুকে মন্নত! কী করলেন কিং খান?