DHFC: কলকাতা লিগে প্রথম ডিভিশনে খেলবে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব, জানাল আইএফএ

এদিকে বেঙ্গল ফুটবল অ্যাকাডেমি নামে রাজ্য সরকারের একটি দল প্রথম ডিভিশনে খেলবে বলে জানান হল আইএফএ-এর পক্ষ থেকে।

কলকাতা লিগে (Kolkata League)  প্রথম ডিভিশনে (1st Division) খেলবে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) দল ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব (Diamond Harbour Football Club)। মঙ্গলবার এমনটাই জানিয়ে দেওয়া হল আইএফএ-র (IFA) পক্ষ থেকে। মঙ্গলবার ছিল আইএফএ-এর গভর্নিং বডির সভা। সেই সভার পরই সাংবাদিকদের এমনটাই জানালেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। তবে শুধু অভিষেকের ক্লাবই নয়, সেই সঙ্গে প্রথম ডিভিশনে আরও তিনটি নতুন দল খেলবে। অল ইন্ডিয়া এয়ারলাইন্স রিক্রিয়েশন ক্লাব, বেলঘড়িয়া অ্যাথলেটিক ক্লাব এবং রাজ্য সরকারের বেঙ্গল ফুটবল অ্যাকাডেমি প্রথম ডিভিশনে খেলবে বলে জানায় আইএফএ।

এদিন এই নিয়ে আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ‍্যায় বললেন,”ডায়মন্ড হারবার ক্লাবকে অন্তর্ভুক্ত করা হল। আমরা চাই আরও কর্পোরেট ক্লাব ফুটবলের জন্য এগিয়ে আসুক। আশা করছি অনেক ভাল ফুটবল খেলা দেখতে পাব। আগে শুধু প্রিমিয়ার লিগে ভাল খেলা হত, এখন সেই খেলাটা আমরা প্রথম ডিভিশনেও হবে বলে আশা করছি।”

ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব যে প্রথম ডিভিশনে খেলবে তা এক প্রকার নিশ্চিত ছিলই। মঙ্গলবার সাধারণ সভায় সেই প্রস্তাব উঠলে কোনও আপত্তি ওঠেনি। গত পয়লা বৈশাখের দিনই বার পুজো করেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে জার্সি উন্মোচনও করা হয়। ইতিমধ্যেই ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের ফুটবলার নির্বাচনের কাজ শেষ হয়ে গিয়েছে। প্রাথমিকভাবে বেছে নেওয়া হয়েছে ২৭ জন ফুটবলার। ১ মে থেকে বাটা স্টেডিয়ামে শুরু হবে অনুশীলন। এই ক্লাবের সচিব পদে রয়েছেন প্রাক্তন ফুটবলার মানস ভট্টাচার্য। সভাপতি পদে রয়েছেন গৌরাঙ্গ বন্দ্যোপাধ্যায়। দলের কোচ করা হয়েছে কৃষ্ণেন্দু রায়কে।

এদিকে বেঙ্গল ফুটবল অ্যাকাডেমি নামে রাজ্য সরকারের একটি দল প্রথম ডিভিশনে খেলবে বলে জানান হল আইএফএ-এর পক্ষ থেকে। আইএফএ-র পক্ষ থেকে জানান হয়, বেঙ্গল ফুটবল অ্যাকাডেমি নামে রাজ্য সরকারের একটি দল প্রথম ডিভিশনে খেলবে। রাজ্য সরকারের ক্রীড়া দফতরের তরফ থেকে নেওয়া হয়েছে এই উদ্যোগ। তবে এই দল প্রথম ডিভিশন জিতলে প্রিমিয়ার লিগে উঠবে না বা অবনমনও হবে না। প্রথম বছর অনুর্ধ্ব-২০ ছেলেদের নিয়ে দল গড়বে বেঙ্গল ফুটবল অ্যাকাডেমি। পরের বছর থেকে অনুর্ধ্ব-১৮ ফুটবলারদের নিয়ে দল তৈরি করবে তারা।

এদিকে আইএফএ-এর গভর্নিং বডির সভায় জানান হল নতুন কোষাধ্যক্ষের নাম। সভায় নতুন কোষাধ্যক্ষ নির্বাচিত হলেন অনির্বাণ দত্ত।

আরও পড়ুন:Sakshi Singh Dhoni:  ‘নিয়মিত কর দিচ্ছি, তবুও কেন এত বিদ‍্যুৎ সঙ্কট’? টুইটারে প্রশ্ন ধোনি পত্নীর

Previous articleসৌমিত্র চরিত্রহীন! নাম না করে বিস্ফোরক পোস্ট সুজাতার
Next articleফের রাজ্যের সঙ্গে সংঘাতের পথে রাজ্যপাল, দোলাচলে বাবুলের শপথ