মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে রাজনৈতিক স্বার্থে ব্যবহার: বিজেপির বিরুদ্ধে ক্ষুব্ধ ‘শহিদ’ পরিবারের সদস্যরা

bjp

রাজ্যে বিভিন্ন ঘটনায় নিহত বিজেপি(BJP) কর্মীদের পরিবারের সদস্যরা গেরুয়া শিবিরের উপর যারপরনাই অসন্তুষ্ট। নির্বাচনের সময় তাদেরকে রাজনৈতিক স্বার্থে বঙ্গ বিজেপি ব্যবহার করেছে এমন অভিযোগও তুলছেন শহিদ পরিবারের সদস্যরা। শুক্রবার দলের কিছু ‘শহিদ’ পরিবারের সদস্যদের নিয়ে রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে দেখা করছে বঙ্গ বিজেপির নেতারা। তার ঠিক আগের মুহূর্তেই দিল্লিতে না যাওয়া শহিদ পরিবারের কিছু সদস্য প্রশ্ন তুলেছেন, বিজেপির তরফে চাকরির প্রতিশ্রুতি দেওয়া হলেও কেন তা এখনও পালন করা হয়নি? খুব স্বাভাবিকভাবের তাদের প্রশ্নে অসস্তিতে পড়েছে বিজেপি নেতৃত্ব।

বিধানসভা নির্বাচনের আগে নিহত দলীয় কর্মীদের নিয়ে রাজনীতি কিছু কম করেনি বিজেপি। তাদের নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পাশাপাশি বাংলায় এসে মৃত কর্মীদের নিয়ে তর্পনের রাজনীতি করেছেন নাড্ডা- কৈলাসরা। তখনই বিজেপির তরফে শহিদ পরিবারের সদস্যদের প্রতিশ্রুতি দেওয়া হয় তাঁদের চাকরি দেওয়া হবে। তবে সেই প্রতিশ্রুতি আজও পুরণ হয়নি, কিন্তু শহিদ পরিবারের সদস্যদের একের পর এক দলীয় কর্মসূচীতে এনে রাজনৈতিক স্বার্থে তাঁদের ব্যবহার করে গিয়েছে রাজ্য বিজেপি নেতৃত্বরা। এমনটাই অভিযোগ শহিদ পরিবাদের সদস্যদের। যার জেরেই প্রশ্ন উঠছে দলীয় কর্মীদের নিহত হওয়ার ঘটনাকে কেবল রাজনৈতিক স্বার্থেই ব্যবহার করতে চাইছে বিজেপি নেতৃত্ব?

আরও পড়ুন:কয়লা সঙ্কট : যাত্রীবাহী ট্রেন বাতিল করে মালগাড়ি চালাচ্ছে রেল

অবশ্য শহিদ পরিবারের সদস্যদের বিজেপির তরফে দিল্লি নিয়ে যাওয়ার ঘটনা এই প্রথমবার নয়। এর আগেও দিল্লিতে এনাদের নিয়ে গিয়ে আন্দোলন কর্মসূচী করেছে বিজেপি। সাক্ষাত করা হয়েছে রাষ্ট্রপতির সঙ্গে। আর সেই ছকে শুক্রবার দিল্লিতে ফের কর্মসূচী রয়েছে বিজেপির। এদিন যন্তর-মন্তর থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত পদযাত্রা ও তারপর ইন্ডিয়া গেটের সামনে বিক্ষোভ ও মোমবাতি মিছিল করার পরিকল্পনা রয়েছে।




Previous articleকয়লা সঙ্কট : যাত্রীবাহী ট্রেন বাতিল করে মালগাড়ি চালাচ্ছে রেল