Corona Update :গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তরফ থেকে যে তথ্য দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona)আক্রান্ত হয়েছেন ৩,৬৮৮ জন। পাশাপাশি একদিনে মৃত্যুর সংখ্যা ৫০।

করোনা(Corona) নিয়ে উদ্বেগ বাড়িয়ে ফের সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী। অ্যাকটিভ কেস (Active case) সাড়ে ১৮ হাজারের গণ্ডি ছাড়িয়ে গেল। দিল্লিতে (Delhi) ক্রমশ চোখ রাঙাচ্ছে করোনা, সারা দেশ জুড়ে সক্রিয় রোগীর সংখ্যা ১৮ হাজার ৬৮৪, দৈনিক পজিটিভিটি রেট ০.৭৪ শতাংশ।

করোনার(Corona) নতুন ভ্যারিয়েন্টের(New Varient) দাপটে কার্যত নাজেহাল দিল্লি (delhi), আক্রান্ত ১৪৯০ জন। শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তরফ থেকে যে তথ্য দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona)আক্রান্ত হয়েছেন ৩,৬৮৮ জন। পাশাপাশি একদিনে মৃত্যুর সংখ্যা ৫০। নতুন করে চিন্তার কারণ তৈরি করছে মহারাষ্ট্রের সংক্রমণের হার। দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৩ হাজার ৮০৩ জনের।

২৫০ বছরের মন্দির সরানোর নির্দেশ রেলের, গণ-আত্মহত্যার হুমকি হিন্দুত্ববাদীদের

তবে এসবের মাঝেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। পরিসংখ্যান বলছে এখনও পর্যন্ত দেশে মোট ৪ কোটি ২৫ লক্ষ ৩৩ হাজার ৩৭৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। এই অবস্থায় বিশেষজ্ঞরা বারবার বলছেন টিকাকরণে জোর দেওয়ার কথা। ইতিমধ্যেই সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি( Narendra Modi)। সংক্রমণে লাগাম টানতে বুস্টার ডোজে জোর দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যগুলিকে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত দেশে ১৮৮ কোটি ৮৯ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

Previous articleসরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, ধৃত বিধায়কের আপ্ত সহায়ক-সহ ৩