কেন্দ্রের বিরুদ্ধে সরব ‘বাগী’ অর্জুনকে দিল্লি তলব, বাংলার বঞ্চনা বুঝছেন বিজেপি সাংসদও: কুণাল

কেন্দ্রের নীতির বিরুদ্ধে একের পর এক তোপ দেগে চলা বারাকপুরের সাংসদ অর্জুন সিং-কে (Arjun Singh) সামলাতে তলব করল বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। শনিবারই অর্জুনকে দিল্লিতে তলব করা হয়েছে। রাতেই দিল্লিতে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের (Piyush Goyel) বাড়িতে বৈঠক হবে। কারণ, পাট শিল্পের সমস্যা নিয়ে কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে সরব হন অর্জুন। লেখেন চিঠিও। হুঁশিয়ারি দিয়ে তিনি জানান, কাঁচা পাটের দামের ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়ার সিদ্ধান্ত না বদলালে কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে প্রতিবাদ-আন্দোলন করবেন তিনি। শুক্রবার, জুটমিলগুলির ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও (Mamata Banerjee) চিঠি লেখেন বিজেপি সাংসদ। এরপরেই তাঁর বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে যাওয়া বিয়ে জল্পনা তৈরি হয়।

তবে, দিল্লি রওনা হওয়ার আগে বারাকপুরের সাংসদ জানান, রাজ্যের পাটশিল্প রক্ষা করাটা মরণ-বাঁচন লড়াই। এই নিয়েই তিনি কথা বলবেন। এই বিষয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, এটা বিজেপি-র বিষয়। তবে, অর্জুনের ঘটনা থেকে স্পষ্ট বাংলার সমস্যা নিয়ে কেন্দ্রীয় সরকার মোটেই ভাবিত নয়। যার কারণে, তাদেরই সাংসদকে দাবি আদায়ে চিঠি লিখতে হয়। শুধু তাই নয়, সেই চিঠিতে জবাব না পেয়ে বাংলার মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে আর্জি জানাতে হয়। অর্জুন সিংয়ের এলাকায় পুরভোটে ভরাডুবি হয়েছে বিজেপির। সেই প্রসঙ্গ উল্লেখ করে, কুণাল বলেন, বিজেপি জন বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই পরিস্থিতি বুঝে এখন রাজ্যের দাবি আদায়ে সরব হয়েছে।
বিজেপি সূত্রে খবর, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই গোয়েলের সঙ্গে অর্জুনের জরুরি বৈঠকের ব্যবস্থা করা হয়েছে। এই বৈঠকে সমাধানের রাস্তা পাওয়া যাবে বলে আশাবাদী অর্জুন।




Previous articleতৃণমূল উদ্বাস্তু সেলের কর্মিসভায় বিজেপি-শুভেন্দুকে নিশানা কুণালের