উত্তরবঙ্গ সফরে শাহ, আমন্ত্রিতের তালিকায় নেই অনন্ত মহারাজ

“কাজের সময় কাজি, আর কাজ ফুরালে পাজি”। অনেকটা সেই ছবিই দেখা গেল বিজেপিতে শাহের সফরে। ভোটের আগে অমিত শাহের(Amit Shah) উত্তরবঙ্গ সফরে গ্রেটার নেতা অনন্ত মহারাজকে(Anant Maharaj) নিয়ে রাজনীতি কম করেনি বিজেপি(BJP)। অথচ সেই তিনিই বাদ এবার। উত্তরবঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ৷ তবে এখনও এই কর্মসূচীতে আমন্ত্রণ পাননি গ্রেটার নেতা অনন্ত মহারাজ। এমনকি তিনি কিছুই জানেন না বলে জানালেন। এই ঘটনায় স্বাভাবিকভাবেই জল্পনা শুরু হয়েছে।

৫ মে শিলিগুড়িতে অমিত শাহের সাংগঠনিক সভা রয়েছে। ৬ মে কোচবিহারের তিনবিঘা সীমান্ত পরিদর্শনে আসতে পারেন তিনি। তবে উত্তরবঙ্গ সফরে অমিত শাহের পাশে এবার কি গ্রেটার নেতা অনন্ত মহারাজকে দেখা যাবেনা? অন্তত তেমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত। বিধানসভা নির্বাচনের প্রচারে বিজেপির সব সাংগঠনিক সভায় পাশেই দেখা গেছে অনন্ত মহারাজকে। এমনকি নিম্ন অসমে অনন্ত মহারাজের বাড়িতে গিয়েও ঘরোয়া আলোচনা করেছিলেন অমিত শাহ। যদিও এবার শাহ উত্তরবঙ্গে এলেও যতদূর খবর মহারাজকে আমন্ত্রণ জানানোই হয়নি। বিজেপির এহেন দ্বিচারিতাকে অবশ্য কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল।

আর পড়ুন:তেলেঙ্গানার ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ে রাহুলের প্রবেশে নিষেধাজ্ঞা

তৃণমূলের তরফে জানানো হয়েছে, এটাই বিজেপির আসল চরিত্র। প্রয়োজনের সময় ওনাকে ভোটের ময়দানে ব্যবহার করা হয়েছে। এখন কাজ ফুরানোর পর ওনার আর গুরুত্ব নেই। যদিও সাম্প্রতিক সময়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও যথেষ্ট সুসম্পর্ক তৈরি হয়েছে অনন্ত মহারাজের। অনন্ত মহারাজের আয়োজনে বীর চিলা রায়ের জন্মজয়ন্তী অনুষ্ঠানে কোচবিহারের সিদ্ধেশ্বরী গ্রামে এসেছিলেন মুখ্যমন্ত্রী। এমনকি মহারাজের জন্মদিনে তাকে শুভেচ্ছাও জানান মুখ্যমন্ত্রী। সেই কারনেই কি আমন্ত্রিতের তালিকা থেকে বাদ রাখা হল মহারাজকে? প্রশ্ন কিন্তু উঠছেই।




Previous articleমাত্র ২ টাকার টিকিটে SSKM-এ কঙ্কালসার একরত্তি এখন ফুটফুটে