ঈদের ও অক্ষয় তৃতীয়ার দিনেও কালবৈশাখীর পূর্বাভাস, জেলায় জেলায় বৃষ্টি

সকাল থেকেই রাজ্যজুড়ে পালিত হচ্ছে ঈদ ও অক্ষয় তৃতীয়া। তারইমধ্যে সকাল থেকেই বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ বেশ কিছু জেলা। কলকাতা ছাড়াও হুগলি,নদিয়া, দক্ষিণ ২৪ পরগনা জেলার বেশ কয়েকটি জায়গাতেও মুষলধারে বৃষ্টি হয়।


আরও পড়ুন:ভয়াবহ ঘুর্ণিঝড়ের কবলে আমেরিকার কানসাস প্রদেশ


আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী  উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, বীরভূমেও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার কিছু অংশে ৩০ থেকে ৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে ঝোড়ো হাওয়া এবং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে৷

আজ, মঙ্গলবার কলকাতায় মূলত আংশিক মেঘলা আকাশ। বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি সামান্য থাকবে। দিনভর বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রয়েছে কালবৈশাখীর পূর্বাভাসও। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ।

জানা গিয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে  দক্ষিণবঙ্গের সব জেলায়। রাজ্যজুড়ে কালবৈশাখীর সর্তকতা জারি। তবে আগামিকাল থেকে ঝড়বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। আগামী কয়েকদিন তাপমাত্রা থানিকটা কম থাকবে। কমবে আদ্রর্তাজনিত অস্বস্তি।

Previous articleভয়াবহ ঘুর্ণিঝড়ের কবলে আমেরিকার কানসাস প্রদেশ