Breakfast News: ব্রেকফাস্ট নিউজ

  • আজ, শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফরের দ্বিতীয় দিন। সকালে কোচবিহারের তিনবিঘায় বিএসএফের কর্মসূচিতে থাকবেন তিনি। দুপুরে কলকাতায় ফিরবেন। দুপুর ২টো নাগাদ দলের রাজ্য পদাধিকারী, এ রাজ্য থেকে কেন্দ্রীয় দায়িত্বে থাকা নেতানেত্রী এবং জেলা সভাপতিদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বিকেল ৪টে নাগাদ দলের সব ধরনের জনপ্রতিনিধির সঙ্গে বৈঠক রয়েছে। সন্ধ্যা ৬টায় ভিক্টোরিয়া মেমোরিয়ালে স্বাধীনতার ৭৫ বছর পূর্তিকে সামনে রেখে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের অনুষ্ঠানে যাবেন।
  • দলের মধ্যে ফের গুরুত্ব কমলো তৃণমূল মহাসচিব তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। এবার তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান পদ থেকে “অপসারণ” করা হল পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর জায়গায় নতুন চেয়ারম্যান হলেন রাজ্য সভাপতি সুব্রত বক্সি। যদিও শৃঙ্খলারক্ষা কমিটির সদস্য পদে থাকলেন পার্থ।
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে SSC-তে ৫২৬১টি পদ তৈরি করা হয়েছে বলে বৃহস্পতিবার, সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ।
  • শনিবার থেকে উত্তর-পশ্চিম ও মধ্য ভারতে ফের তাপমাত্রা বাড়তে পারে। রোদের তাপে ফের অনুভূত হতে পারে তাপপ্রবাহ।
  • সম্প্রতি জঙ্গলমহলে নতুন করে মাথাচাড়া দিয়েছে ‘মাওবাদী আতঙ্ক’।চলতি মাসেই  সেখানে প্রশাসনিক বৈঠক করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী,তার ঠিক আগে বদলি করে দেওয়া হল ঝাড়গ্রামের পুলিস সুপারকে বিশ্বজিৎ ঘোষ। নতুন পুলিস সুপার হলেন অরিজিৎ সিনহা।হাঁসখালিকাণ্ডে সময় রানাঘাটের পুলিস সুপার ছিলেন সায়ক দাস।দায়িত্ব কমল জ্ঞানবন্ত সিং-এর। স্রেফ  ADG (STF) নয়, ADG(CID) পদেও ছিলেন তিনি। বর্তমানে শুধুমাত্র ADG (STF) পদে রইলেন জ্ঞানবন্ত।
  • ধর্ষণের অভিযোগ জানাতে আসা নাবালিকাকে থানার ভিতর যৌন নির্যাতনের ঘটনা প্রকাশ্যে আসার পর এ বার পরিচারিকাকে নির্মম ভাবে মারধর করল যোগী রাজ্যের দুই পুলিশ অফিসার।
  • বছর কাটলেও প্রতিশ্রুতি দিয়ে কথা রাখেনি বিজেপি।  শহিদ বেদীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মাল্যদান নিয়ে তীব্র আপত্তি জানালো ছিটমহল থেকে কোচবিহারের মেখলিগঞ্জে আসা মানুষজন। তাতেই অস্বস্তিতে পড়লেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
  • তিন হাজারের উপরেই রয়েছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩,২৭৫ জন।








Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleযোগী রাজ্যে ফের কাঠগড়ায় পুলিশ প্রশাসন, মুখে বেল্ট বেঁধে নির্মমভাবে মার