New Friends colony:রাজধানীতে ফের উচ্ছেদ অভিযান, এবার নিউ ফ্রেন্ডস কলোনিতে বুলডোজার

বৌদ্ধ ধর্ম টেম্পল, গুরুদ্বারা রোড এবং নিউ ফ্রেন্ডস কলোনির বেআইনি নির্মাণ ভেঙে ফেলাই দক্ষিণ দিল্লি পুরসভার উদ্দেশ্য, এমনটাই জানিয়েছে এসডিএমসি কর্তৃপক্ষ (South Delhi Municipal Corporation)।

একের পর এক উচ্ছেদ অভিযান ঘিরে শিরোনামে রাজধানী দিল্লি(Delhi)। শাহিনবাগের (Shaheen Bagh)ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার দিল্লির আরও এক এলাকায় উচ্ছেদ অভিযান। এর আগে জাহাঙ্গিরপুরীর ঘটনার স্মৃতি এখনও টাটকা। এর মাঝেই আবার নতুন করে উচ্ছেদ অভিযানে নেমে বিতর্কে জড়াল দিল্লির একাধিক পুরসভা। এবার বুলডোজার পৌঁছে গেল নিউ ফ্রেন্ডস কলোনিতে।

সূত্র বলছে আজ মঙ্গলবার গুরুদ্বারা রোডের নিউ ফ্রেন্ডস কলোনিতে (New friends Colony) বুলডোজার নিয়ে পৌঁছে যায় দক্ষিণ দিল্লি পুরনিগম। মূলত নিউ ফ্রেন্ডস কলোনির কাছে অবৈধ দোকানঘর ভাঙতে এই উদ্যোগ নেওয়া হয়েছিল বলে পুরনিগমের তরফ থেকে বলা হয়েছে। এর আগে সোমবার শাহিনবাগে বেআইনি নির্মাণ ভাঙতে গিয়ে স্থানীয় এবং রাজনৈতিক নেতাদের বাধার মুখোমুখি হয় পুরসভার কর্মীরা। পরিস্থিতি হাতের বাইরে যাওয়ার আগেই তাঁরা উচ্ছেদ অভিযান বন্ধ করে ফিরে যেতে বাধ্য হন। এবার গুরুদ্বারা রোডের নিউ ফ্রেন্ডস কলোনি। বৌদ্ধ ধর্ম টেম্পল, গুরুদ্বারা রোড এবং নিউ ফ্রেন্ডস কলোনির বেআইনি নির্মাণ ভেঙে ফেলাই দক্ষিণ দিল্লি পুরসভার উদ্দেশ্য, এমনটাই জানিয়েছে এসডিএমসি কর্তৃপক্ষ (South Delhi Municipal Corporation)। তাঁরা জানিয়েছেন দক্ষিণ দিল্লি পৌরনিগম এলাকার (South Delhi Municipal area)অন্তর্গত যে সব স্থানে অবৈধ যেসব নির্মাণ রয়েছে সেগুলি প্রশাসনের নিয়ম মেনে ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে এবং এই কাজ আগামীতেও চলবে বলে জানান এসডিএমসি-র (SDMC)সেন্ট্রাল জোন চেয়ারম্যান রাজপাল সিং। এই তালিকায় রয়েছে নিউ ফ্রেন্ডস কলোনির নাম ।

চৌকাঠ পেরোনোর অধিকার নেই দেশের ৪৪ শতাংশ মহিলার: দাবি কেন্দ্রের রিপোর্টে

এর আগে সোমবার দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (SDMC) উচ্ছেদ অভিযান ঘিরে ফের উত্তপ্ত হয়ে ওঠে দিল্লির শাহিনবাগ। বেআইনি বাড়ি ভাঙতে সোমবার, বুলডোজার নিয়ে হাজির হন দিল্লি (Delhi) মিউনিসিপ্যাল কর্পোরেশনের আধিকারিকরা। বাধা দিয়ে প্রতিবাদে অবস্থানে বসেন বাসিন্দারা। শামিল হন স্থানীয় আম আদমি পার্টির বিধায়ক আমানতউল্লাহ খান। ঘটনাস্থলে উপস্থিত হন কংগ্রেস কর্মীরাও। এলাকায় কোনও বেআইনি নির্মাণ নেই বলে দাবি করেন স্থানীয়রা। ফলে উচ্ছেদ অভিযান ঘিরে সকাল থেকে শাহিনবাগের উত্তেজনা ছড়ায়। এরপর আপ বিধায়ক আমানাতুল্লাহ খানের (AAP MLA Amanatullah Khan)বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। এই ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের উচ্ছেদ অভিযান গুরুদ্বারা রোডের নিউ ফ্রেন্ডস কলোনিতে।



Previous articleRohit Sharma: ম‍্যাচ হেরে দলের ব‍্যাটারদের কাঠগড়ায় তুললেন রোহিত
Next articleবাড়ছে করোনার দৈনিক সংক্রমণ, নবান্নে আগামিকাল বৈঠক মুখ্যমন্ত্রীর