রাজ্যকে আবাস যোজনার টাকা দ্রুত দেবেন না: মোদিকে চিঠি শুভেন্দুর, পাল্টা তৃণমূল

১০০ দিনের কাজ ও প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা রাজ্যের জন্য নতুন করে এখন বরাদ্দ করেনি কেন্দ্রীয় সরকার। অবিলম্বে অর্থ বরাদ্দের দাবি জানিয়ে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi) চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর ঠিক পর এবার পাল্টা প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী(Shuvendu Adhikari)। মোদিকে লেখা চিঠিতে তিনি আবেদন জানিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর দাবি মেনে যদি আবাস যোজনার টাকা পাঠানো হয় সেক্ষেত্রে অর্থ বরাদ্দের আগে যেন সমস্ত বিষয় ভালোভাবে দেখে নেওয়া হয়। অর্থাৎ তিনি বুঝিয়ে দিয়েছেন এই টাকা যেন দ্রুততার সঙ্গে দেওয়া না হয়। তবে রাজ্যের বিরোধী নেতার এহেন চিঠি ‘বাংলা বিরোধী পদক্ষেপ’ বলে কড়া ভাষায় আক্রমণ শানিয়েছে তৃণমূল(TMC)।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে চিঠিতে শুভেন্দু অধিকারী লেখেন, প্রধানমন্ত্রী আবাস যোজনাকে বাংলা আবাস যোজনা বলে রাজ্যে প্রকল্প চালাচ্ছে সরকার। নিজেদের নামে প্রকল্প চালিয়ে ভালো পারফরম্যান্সের দাবি করছেন মুখ্যমন্ত্রী। সব কৃতিত্ব একা নিচ্ছেন, কেন্দ্রীয় সরকারের নুন্যতম প্রশংসাটুকুও নেই। এই অভিযোগ জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রীর কাছে তিনি আবেদন জানান, ১০০ দিনের কাজের অনুমোদন দেওয়া বা আবাস যোজনার টাকা বরাদ্দ করার আগে সমস্ত বিষয় ভালোভাবে দেখে নেওয়া হোক। পাশাপাশি তাঁর অভিযোগ, এই রাজ্যে কাজ পাইয়ে দেওয়ার নামে বেনিয়ম চলে, এবং শাসকদল তৃণমূলের নেতারা এই কাজে দুর্নীতিতে যুক্ত।

আরও পড়ুন:আচমকা দুর্গা পিটুরি লেনের ৩টি বাড়ি ভাঙার সিদ্ধান্ত KMRCL-এর, মাথায় হাত বাসিন্দাদের

তবে কেন্দ্রীয় প্রকল্পের টাকা রাজ্যে কার্যত ‘আটকে’ দেওয়ার দাবিতে রাজ্যের বিরোধী দলনেতা যে চিঠি প্রধানমন্ত্রীকে লিখেছেন তার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে তৃণমূলের তরফে। শুভেন্দুর পদক্ষেপকে বাংলা বিরোধী পদক্ষেপ বলে তোপ দাগা হয়েছে তৃণমূলের তরফে। রাজনৈতিক মহলের দাবি, নির্বাচনে হেরে গিয়ে রাজ্যের উন্নয়নে বাধা সৃষ্টি করতে সব দিক দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিজেপি। এপ্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, এটা স্পষ্টভাবে বাংলা বিরোধী একটি পদক্ষেপ। রাজ্য সরকারের বিরুদ্ধে চক্রান্ত চলছে।




Previous articleদলীয় অন্তর্কলহের মধ্যেই ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রী মানিক সাহা
Next articleশিল্পপতি গৌতম আদানিকে রাজ্যসভার প্রার্থী করতে ইচ্ছুক অন্ধ্রের মুখ্যমন্ত্রী