Virat Kohli: ছন্দে নেই বিরাট , তবুও আইপিএলে রানের রেকর্ড কোহলির

চলতি আইপিএলে বিরাট কোহলি ১৩ ম্যাচ খেলে ১৯.৬৭ গড়ে মাত্র করেছেন ২৩৬ রান। স্ট্রাইকরেট ১১৩.৪৬। এ বার তিনি তিনটি গোল্ডেন ডাকও করে ফেলেছেন।

শুক্রবার পাঞ্জাব কিংসের ( Punjab Kings) বিরুদ্ধে খেলতে নেমে অনন্য নজির গড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। পাঞ্জাবের বিরুদ্ধে ২০ রান করতেই আইপিএলের (IPL) প্রথম ক্রিকেটার হিসেবে ৬৫০০ রান করে ফেললেন কোহলি।

চলতি আইপিএলে একেবারেই ছন্দে নেই কোহলি। তাঁর ব‍্যাটিং নিয়ে উঠছে প্রশ্ন। এমনকি বিরাটকে  বিশ্রাম নেওয়ার কথা বলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও। তবে এত খারাপ ফর্মের মাঝেও শুক্রবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের সময়ে তিনি আইপিএলের ইতিহাসে নয়া নজির গড়ে ফেললেন। প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে ৬৫০০ রান করে রেকর্ড গড়লেন তিনি।

বিরাট কোহলির পরই দ্বিতীয় স্থানে রয়েছেন শিখর ধাওয়ান। ধাওয়ান আইপিএলের ইতিহাসে আপাতত রয়েছে ৬০০০ রান। এছাড়া এই দৌড়ে তৃতীয় স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার।  যিনি এই মরশুমে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে খেলছেন, তাঁর সংগ্রহ আপতত ৫৮৭৬ রান। এবং মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ৫৮২৯ রান করে এই তালিকায় রয়েছেন চতুর্থ স্থানে।

চলতি আইপিএলে বিরাট কোহলি ১৩ ম্যাচ খেলে ১৯.৬৭ গড়ে মাত্র করেছেন ২৩৬ রান। স্ট্রাইকরেট ১১৩.৪৬। এ বার তিনি তিনটি গোল্ডেন ডাকও করে ফেলেছেন। যা নিঃসন্দেহে লজ্জার নজির।

আরও পড়ুন:I-League: আইলিগ ফয়সালার ম্যাচ, ইতিহাসের সামনে মহামেডান স্পোর্টিং ক্লাব

 

 

Previous articleচিন্তন বৈঠকে বিক্ষুব্ধ কংগ্রেস নেতাদের বার্তা সোনিয়ার, তোপ মোদিকেও