Dhakuria: ঢাকুরিয়া ব্রিজে ধস,গার্ডরেল দিয়ে ঘেরা হল এলাকা

হঠাৎ গোলপার্ক থেকে যাদবপুর এর দিকে যেতে রাস্তার বাঁ দিকে এই ঘটনা ঘটে। আপাতত গার্ডরেল দিয়ে ঘিরে রাখা হয়েছে এলাকা।

ফের শিরোনামে দক্ষিণ কলকাতার গুরুত্বপূর্ণ ঢাকুরিয়া ব্রিজ(Dhakuria bridge)। রবিবাসরীয় দুপুরে আচমকাই ধস নামে ঢাকুরিয়া ব্রিজের উপরের ফুটপাথে(pavement)। প্রসাশনের পক্ষ থেকে তড়িঘড়ি ঘটনাস্থলের যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে বলে সূত্রের খবর।

দক্ষিণ কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ সেতু ঢাকুরিয়া ব্রিজ(Dhakuria Bridge)। গোলপার্ক (Golpark)থেকে সোজা যাদবপুরের(Jadavpur) দিকে যেতে গেলে আপনি যে ব্রিজটি পাবেন সেটি ঢাকুরিয়া ব্রিজ। গত বছর এই ব্রিজের স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু হয়েছিল।কেএমডিএ (KMDA)- এর নিয়ন্ত্রণে থাকা এই ব্রিজটির আসল নাম চৈতন্য সেতু। টালা বা মাঝেরহাটের মতোই হল ঢাকুরিয়া ব্রিজ। অনেকগুলি খন্ড পাশাপাশি বসিয়ে মালার মতো গেঁথে রাখা হয়েছে। আজ দুপুরে হঠাৎই ঢাকুরিয়া ব্রিজ এর উপরের ফুটপাথে ধস নামে। আজ যেহেতু রবিবার তাই যানবাহন চলাচল কিছুটা কম। এর মাঝে হঠাৎ গোলপার্ক থেকে যাদবপুর এর দিকে যেতে রাস্তার বাঁ দিকে এই ঘটনা ঘটে। আপাতত গার্ডরেল দিয়ে ঘিরে রাখা হয়েছে এলাকা।

এমনিতেই ঢাকুরিয়া ব্রিজ এর বিভিন্ন জায়গায় গর্ত কোথাও বা রাস্তার মাঝে মাঝেই ফাটল দেখা গেছিল আগেই।কেএমডিএ(KMDA)- এর পক্ষ থেকে তা সাময়িক ভাবে মেরামত করে দেওয়া হয়। তারপর হঠাৎ এই ঘটনা ঘটায় চিন্তার ভাঁজ কেএমডিএ- এর অধিকর্তাদের। বিশেষত ব্রিজের নিচে দিয়ে গেছে রেললাইন। সে ক্ষেত্রে যদি ব্রিজ এর মাঝামাঝি  কোথাও ধস নামত তাহলে বড় দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা। গত কয়েকদিনের প্রবল বৃষ্টির জেরে ব্রিজের ঠিক কতটা ক্ষতি হয়েছে আর তার জেরেই এই ধস নামার ঘটনা কিনা সবটা খতিয়ে দেখা হচ্ছে।



Previous articleফের চিনা মাঞ্জায় দুর্ঘটনা, মা উড়ালপুলে আহত ট্রাফিক সার্জেন্ট
Next articleবাংলার তরুণ প্রজন্মের সংস্কৃতি ভাবনায় মুখরিত জোড়াসাঁকোর ‘সমারোহ’