তদন্ত নিয়ে নিহত বিজেপি কর্মীর দাদা প্রশ্ন তুলতেই বিধায়ক পরেশ পালকে CBI তলব

“ভোট পরবর্তী হিংসা” মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এবার তৃণমূল বিধায়ক পরেশ পালকে তলব করল CBI. সূত্রের খবর, আগামী বুধবার সল্টলেক সিজিও কমপ্লেক্সে CBI দফতরে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বেলেঘাটার তৃণমূল বিধায়ককে। একুশের বিধানসভা ভোটের পর কাঁকুড়গাছিতে বিজেপি কর্মী অভিজিত্‍ সরকারের মৃত্যুর ঘটনায় পরেশ পালকে এই তলব বলে জানা গিয়েছে। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত বেলেঘাটার বিধায়ক পরেশ পালের কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে তৃণমূলের তরফে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তোলা হয়েছে।

গতবছর, বিধানসভা ভোটের ফল প্রকাশের দিনই বাড়িতে গিয়ে বিজেপি কর্মী অভিজিৎ সরকারের ওপর হামলা চালানোর ঘটনা ঘটে। এরপরই মৃত্যু হয় অভিজিতের। ভোট পরবর্তী হিংসায় তাঁর মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠে। কলকাতা হাইকোর্টের নির্দেশে বিজেপি কর্মী অভিজিতের মৃত্যুর তদন্ত শুরু করে CBI. কিন্তু তদন্ত সঠিক পথে এগোচ্ছে না বলে দাবি তোলে অভিজিতের পরিবার।

অভিজিতের দাদার দাবি, তাঁর ভাইয়ের খুনের ঘটনার সঙ্গে যে প্রভাবশালীরা লোকজন জড়িত, তাঁদের ডেকে জিজ্ঞাসাবাদ করছেন না তদন্তকারীরা। সেই দাবি নিয়ে সম্প্রতি সিজিও কমপ্লেক্সে CBI দফতরের সামনে ধর্ণায় বসেন নিহত অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকার ও তাঁর এক বন্ধু। সিজিও কমপ্লেক্সের সামনে প্ল্যাকার্ড হাতে বিচারের দাবিতে অনশনে বসেছেন বলে জানিয়েছেন বিশ্বজিৎ সরকার। পরে তাঁকে ও তাঁর বন্ধুকে আটক করে বিধাননগর উত্তর থানার পুলিশ।

তখনই বিধায়ক পরেশ পাল ও তৃণমূল কাউন্সিলরদের গ্রেফতার করতে হবে বলেও দাবি করেছিলেন বিশ্বজিৎ। দ্রুত তদন্ত শেষ করে তৃণমূল নেতা পরেশ পাল ও স্বপন সমাদ্দারের বিরুদ্ধেই বিশ্বজিৎ সরকারের অভিযোগ। সেই ঘটনার সপ্তাহ কাটতে না কাটতেই এবার তৃণমূল বিধায়ক পরেশ পালকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI.

 

Previous articleযোগীর রাজ্যে এবার মমতার ‘বঙ্গভবন’
Next articleAmit Shah-puja : অমিত- পূজার ছবি শেয়ার, মামলা দায়ের বলিউড পরিচালকের বিরুদ্ধে