আনিস খান মৃত্যুরহস্য:সিটের তদন্তেই ভরসা রাখল হাই কোর্ট

আনিস খানের মৃত্যুরহস্যে সিটের তদন্তেই আস্থা রাখল হাই কোর্ট।এদিনের শুনানিতে বিচারপতি সাফ জানান, খুন বা আত্মহত্যা হয়নি আনিস খানের। তবে আইন মেনে পুলিশি তল্লাশি চালানো হয়নি আনিসের বাড়িতে।

আরও পড়ুন:১০০ দিনের কাজের বকেয়া দিচ্ছে না কেন্দ্র: তোপ দেগে উপায় জানালেন মুখ্যমন্ত্রী


মঙ্গলবার আনিস খান মৃত্যুরহস্য মামলার শুনানি ছিল। এদিন রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, আত্মহত্যা করেননি ছাত্রনেতা আনিস খান। খুনও করা হয়নি তাঁকে। এমনকী খুনের জন্য পুলিশের কোনও মোটিভ ছিল না। আনিসকে ব্যক্তিগতভাবেও কেউ চিনতেন না। তবে আনিস খানের বিরুদ্ধে পকসো মামলা থাকায় ঘটনার দিন তাঁকে গ্রেফতার করতে যায় পুলিশ। সম্ভবত তখনই পালাতে যায় আনিস। তখনই দুর্ঘটনার ঘটে।

তবে এর পাশাপাশি এদিন হাইকোর্ট এজি জানান, তল্লাশির ক্ষেত্রে পুলিশকে যা নিয়ম মানতে হয়, এক্ষেত্রে তা মানা হয়নি। ফলে ওই তল্লাশির ঘটনার সঙ্গে যুক্ত পুলিশ কর্মীদের উপযুক্ত শাস্তির কথাও বলেন তিনি। ঘটনায় অ্যাডিশনাল এসপিকে প্রশ্নের মুখেও পড়তে হবে বলে হাইকোর্টে জানান অ্যাডভোকেট জেনারেল।

মাস চারেক আগে আমতা থানা এলাকার বাসিন্দা আনিস খানের বাড়িতে হানা দিয়েছিল পুলিশের পোশাক পরা কয়েকজন। আনিসের সঙ্গে কথোপকথন চলাকালীন ছাদ থেকে তাঁকে ঠেলে ফেলে দেওয়ারও অভিযোগ ওঠে। মৃত্যু হয় আনিস খানের। তারপর থেকেই মৃত্যুরহস্যের জট খোলার দাবিতে উত্তাল হয়ে ওঠে আনিসের বাবা সালাম খান।ঘটনার তদন্তে প্রথম থেকেই সিট গঠন করে রাজ্য সরকার।

Previous article১০০ দিনের কাজের বকেয়া দিচ্ছে না কেন্দ্র: তোপ দেগে উপায় জানালেন মুখ্যমন্ত্রী
Next articleমাওবাদীদের মূল স্রোতে ফেরাতে উদ্যোগ, ৫৬ জন মাওবাদীকে চাকরির নিয়োগপত্র প্রদান মুখ্যমন্ত্রীর