Breakfast News:ব্রেকফাস্ট নিউজ

  • মেদিনীপুরের পরে বুধবার ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এদিনের সভা থেকে ১৩টি প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। ঝাড়গ্রামের জলসমস্যা মেটাতে উপায় বাতলে দেন মমতা। একই সঙ্গে নিরাপত্তার জন্যে আদিবাসী মহিলাদের নিয়ে ‘উইনার্স টিম’ গড়ার নির্দেশ দিয়েছেন তিনি।
  • মাওবাদী নেই- ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠক থেকে স্পষ্ট জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, মাওবাদীদের নামে হাতে লেখা পোস্টার সাঁটিয়ে গুজব ছড়ানো হচ্ছে। একই সঙ্গে পুলিশ-প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশও দিয়েছেন তিনি।
  • লোধা-শবরদের উন্নয়নে নতুন কমিটি গড়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি বলেন, লোধা শুধু নয়, শবরদের উন্নয়নেও কমিটি হবে।
  • কেন্দুপাতার শ্রমিকদের জন্য সুখবর। বুধবার, ঝাড়গ্রামে প্রশাসনিক সভায় কেন্দুপাতার ন্যূনতম মূল্য ১০০টাকা বৃদ্ধির কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি ঘোষণা করলেন, কেন্দু পাতার ন্যূনতম মূল্য হবে ১৭০ টাকা। যা এতদিন পর্যন্ত ৭৫ টাকা। এই কেন্দু পাতার আড়াই কেজির বান্ডিলের পাতার দাম হবে ১৭০ টাকা।
  • কেন্দ্রের কাছে বকেয়া ৯২ হাজার কোটি টাকা। তা এখনও দেয়নি মোদি সরকার। উল্টে বন্ধ করেছে ICDS-র টাকা। বাংলা থেকে দিল্লি- এই নিয়ে আন্দোলন গড়ে তোলার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । বুধবার, মেদিনীপুরের কর্মিসভা থেকে মোদি সরকারকে তীব্র আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো।
  • আদালতের নির্দেশ মেনে নিজাম প্যালেসে বুধবার পৌঁছন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আদালত অবমাননা এড়াতে আইনজীবীদের পরামর্শে এদিন ৬ টা বাজার ১৫ মিনিট আগেই নিজাম প্যালেসে পৌঁছলেন পার্থ । তিনঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তাঁকে ছেড়ে দেওয়া হয়।
    এসএসসি চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন সিদ্ধার্থ মজুমদার। এসএসসির নতুন চেয়ারম্যান হলেন শুভ্র চক্রবর্ত্তী।
  • অভিনেত্রী পল্লবী দে-কে খুনের অভিযোগে গত কালই গ্রেফতার করা হয়েছে তাঁর প্রেমিক সাগ্নিক চক্রবর্তীকে।এবার ২৬ মে পর্যন্ত সাগ্নিক চক্রবর্তীর পুলিশ হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত।
  • সাত বছর পরে জামিন পেলেন ইন্দ্রাণী মুখোপাধ্যায়। মেয়ে শিনা বোরাকে হত্যায় অভিযুক্ত ইন্দ্রাণী সাত বছর পরে সুপ্রিম কোর্টে জামিন পেলেন। ২০১৫ সালের অগাস্টে ইন্দ্রাণী মুখোপধ্যায়কে গ্রেফতার করেছিল  মহারাষ্ট্রের খার পুলিশ।
  • সুপ্রিম কোর্টের নির্দেশে মুক্তি পেতে চলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গাঁধীর হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পেরারিভালন। ৩১ বছরেরও বেশি সময় জেল খেটেছেন তিনি।








Previous articleCBI হাজিরা এড়ানোয় এবার মন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা?
Next articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস