পদ্মবনে ঝড়, মনোবল বাড়াতে ২দিনের রাজ্য সফরে আসছেন নাড্ডা

একদিকে দলত্যাগ, অন্যদিকে গোষ্ঠীদ্বন্দ্ব- বাংলার পদ্মবনে ঝড়। সামাল দিতে দুদিনের রাজ্য সফরে আসছেন বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। বিজেপি সূত্রের খবর, ৭ ও ৮ জুন রাজ্যে আসবেন সর্বভারতীয় সভাপতি।

বিধানসভা ভোটের আগে যে আশার ফানুস ফুলিয়েছিল বিজেপি, ফল প্রকাশের পর তা চুপসে গিয়েছে। বেশি কিছু নেতা দল ছেড়েছেন। কেউ কেউ দলবদল করেছেন। কিছু যাঁর এখনও গেরুয়া শিবিরে আছেন, তাঁদের মধ্যেও অসন্তোষ চূড়ান্ত। নতুন আর প্রাক্তন রাজ্য সভাপতিকে নিয়ে কার্যত আড়াআড়ি বিভাজন। আর তা আটকে থাকছে না মুরলীধর সেন লেনে। প্রকাশ্যে সংবাদ ও সামাজিক মাধ্যমে চলছে উত্তপ্ত বাক্য বিনিময়। এই অবস্থায় আগামী পঞ্চেয়ত নির্বাচন ও ২০২৪-এর লোকসভায় যে বিজেপি-র অবস্থা বাম-কংগ্রেসের মতো হবে না- এই গ্যারান্টি কেউই দিতে পারছেন না। এই পরিস্থিতিতে দলীয় নেতা-কর্মীদের একজোট করতেই নাড্ডার বঙ্গ সফর বলে মনে করা হচ্ছে।

এর আগে দিন ঠিক করেও সফর বাতিল হয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির। এবার চূড়ান্ত সূচি ঠিক না হলেও মূলত সাংগঠনিক পরিস্থিতি খতিয়ে দেখতেই নাড্ডা আসছেন বলে সূত্রের খবর। বুথ সশক্তিকরণে দলের সাংসদ এবং বিধায়কদের নতুন দায়িত্বও দিয়ে যেতে পারেন তিনি। দেখা করতে পারেন রাজ্যের বেশ কিছু নেতার সঙ্গে। পাশাপাশি, মোদি সরকারের বর্ষপূর্তি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি সঠিকভাবে পালিত হচ্ছে কিনা সেটাও খতিয়ে দেখবেন নাড্ডা।

আরও পড়ুন- GTA-শিলিগুড়ি মহকুমা পরিষদে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা কমিশনের

Previous articleGTA-শিলিগুড়ি মহকুমা পরিষদে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা কমিশনের
Next articleঅন্ধ্রপ্রদেশের জিন্না টাওয়ারের নামবদলের দাবিতে সরব বিজেপি