দিলীপকে ‘মুখবন্ধে’র নির্দেশ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের, উটপাখির বালিতে মুখ লুকানো! কটাক্ষ কুণালের

তাঁর আলটপকা মন্তব্যে বারবার অস্বস্তি পড়ে দল- এই অভিযোগে এবার বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথা বিজেপির (BJP) সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) মুখবন্ধ করল কেন্দ্রীয় নেতৃত্ব। দলের কারও বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলতে নিষেধ করে চিঠি পাঠানো হয়েছে দিলীপকে। সূত্রের খবর, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) নির্দেশেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সদর দফতরের ভারপ্রাপ্ত নেতা অরুণ সিং চিঠি পাঠিয়েছেন।

কী লেখা হয়েছে চিঠিতে?
প্রকাশ্যে নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলতে নিষেধ করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। বিশেষ করে সংবাদ মাধ্যমে দেওয়া দিলীপের মন্তব্যের জেরে শুধু বাংলার বিজেপি নেতৃত্বকেই ক্ষুণ্ণ করেনি, দলেরও ক্ষতি করেছে বলে অভিযোগ। এই ধরনের রাজনৈতিক আচরণ গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করে চিঠিতে লেখা হয়েছে, এই আচারণ দলের প্রতি দিলীপের অতীতের অবদানকেও ছোট করেছে। “আপনার এই ধরনের আচরণে দলীয় নেতৃত্ব গভীর ভাবে উদ্বিগ্ন এবং মর্মাহত। এবার বিষয়টিতে আপনি গুরুত্ব দেবেন, নিজের পদমর্যাদার প্রতি সুবিচার করে দলকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করবেন বলে আশা করে দলীয় নেতৃত্ব।“

শুধু পশ্চিমবঙ্গেই নয়, অন্য রাজ্যেও সংবাদমাধ্যম বা অন্য কোথাও প্রকাশ্য মঞ্চে মন্তব্য করা থেকে দিলীপকে বিরত থাকতে বলা হয়েছে।

এই বিষয়টি নিয়ে তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, দিলীপ ঘোষকে ওদের নেতৃত্ব কী চিঠি পাঠিয়েছেন সেটা তাঁদের অভ্যন্তরীণ ব্যবস্থা। বিজেপির মূল নীতিই দমবন্ধকর অবস্থায় ফেলে দিয়েছে নেতা-কর্মীদের। পরিযায়ী বিজেপি ও তৎকাল বিজেপি-দাঙ্গাবাজ বিজেপির দাপটে কোণঠাসা আদি বিজেপিরা। তারফলে তাঁদের মনোবল ভাঙছে। এর জেরেই বাংলা থেকে দলটাকে যাচ্ছে। সেখানে শুধুমাত্র দিলীপ ঘোষকে দোষারোপ করে লাভ কি? এটা উটপাখির মতো বালিতে মুখ লুকানো। রাজ্য নেতৃত্বের প্রতি দলের নীচুতলার কর্মী চূড়ান্ত অনাস্থা কারণই বিজেপি ডুবছে। সেখানে একজন মানুষের ঘাড়ে বন্দুক ঠেকিয়ে কোনও ফল হবে না।

Previous articleবেড নেই বলে ফেরাচ্ছে হাসপাতাল: স্বাস্থ্যসাথী নিয়ে জনস্বার্থ মামলা আদালতে
Next articleIndian Railways: ৫ বছর লড়ে প্রাপ্য ৩৫ টাকা রেলের থেকে আদায় যাত্রীর