সিধু মুসেওয়ালা খুনের নেপথ্যে মূল অভিযুক্ত গোল্ডি ব্রার, লরেন্স বিষ্ণোই কে ?

পাঞ্জাবের(Punjab) মানসার জাওয়াহারকে গ্রামের রাস্তাতে গত রবিবার আততায়ীর গুলিতে খুন হয়েছেন পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা(Sidhu Moose Wala)। জানা গেছে তাকে তিনদিক থেকে গুলি করে ঝাঁঝরা করে দেওয়া হয়।

সঙ্গরেড্ডি গ্রামের আমনদীপ কউরের সঙ্গে সিধুর বিয়ের প্রায় সব ঠিকঠাক হয়ে গিয়েছিল। বিধানসভা নির্বাচনের (Election) পরেই বিয়ে হত তাঁর।আগামী ১৭ জুন তাঁর জন্মদিন। এই রকম একটা আনন্দের পরিস্থিতিতে সন্তানহারা হলেন সিধু মুসেওয়ালার  মা চরণ কউর। স্বাভাবিক ভাবেই ক্ষোভে রাগে ফুঁসছে তাঁর পরিবার। শোকে মূহ্যমান মা বাবা। মুসেওয়ালার মৃত্যুর তদন্ত এবং দোষীদের শাস্তির দাবিতে সরব সকলে।

এই ঘটনার দায় নিয়েছেন কানাডার গ্যাংস্টার গোল্ডি ব্রার(Gangstar Goldy Brar)। পাশাপাশি নাম উঠে এসছে বিষ্ণোই -লরেন্সের( Bishnoi Lorence) নাম।

এমতাবস্থায় মুসেওয়ালা খুনের পর পরই একটি ফেসবুক পোস্ট ঘিরে চাঞ্চল্য। তদন্তকারীদের কথায়
বিষ্ণোইয়ের নামে ওই ফেসবুক পোস্টে লেখা ছিল— ‘সিধু মুসেওয়ালাকে হত্যার দায় নিচ্ছি আমি এবং আমার ভাই গোল্ডি ব্রার। জনসাধারণ অনেক কিছুই বলছে বলুক। কিন্তু আমরা আমাদের ভাই ভিকি মিদুখেরার খুনের বদলা নিয়েছি। সিধু মুসেওয়ালা আমার ভাইয়ের হত্যায় সহযোগিতা করেছিল।’ ওই ফেসবুক পোস্টে আরও লেখা হয়েছে— ‘আমি মুসেওয়ালাকে বলেছিলাম, তুমি কিন্তু ভাল কাজ করলে না। কিন্তু ও আমাকে পাল্টা বলেছিল, আমি কাউকে পরোয়া করি না। শুধু তাই-ই নয়, বলেছিল যে, ও বন্দুকে গুলি ভরে রেখেছে। আমাকে চ্যালেঞ্জ ছুড়েছিল। আমরা আমাদের ভাইয়ের হত্যার বদলা নিতে পেরেছি। তবে এটা সবে শুরু। ভাইয়ের হত্যার যাঁরা যাঁরা জড়িত, তাদেরও সতর্ক করছি।’ যদিও এই পোস্টটি সত্যতা কতটুকু যিনি পোস্ট দিয়েছেন তিনি লরেন্সের কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

তবে এই নৃশংস খুনের ঘটনার পর অনেক অজানা তথ্যই উঠে আসছে। জানা গেছে, মুসেওয়ালার ম্যানেজার সঙ্গনপ্রীত সিংহ নাকি ভিকি মিদুখেরার খুনের সঙ্গে জড়িত। যদিও পুলিশ মিদুখেরার খুনের সঙ্গে মুসেওয়ালার কোনও যোগ খুঁজে পায়নি। কিন্তু কে এই গ্যাংস্টার গোল্ডি ব্রার যাঁর নাম উঠে আসছে বার বার?

গোল্ডি ব্রারের আসল নাম সতীন্দ্র সিংহ। ১৯৯৪ সালে পঞ্জাবের ফরিদকোটে জন্ম। স্নাতক ডিগ্রি রয়েছে। এ প্লাস ক্যাটেগরির গ্যাংস্টার। রাজস্থানের জয়পুরের গ্যাংস্টার বিষ্ণোই লরেন্সের ‘ডান হাত’ এই গোল্ডি। খুন, তোলাবাজি-সহ একাধিক মামলা রয়েছে গোল্ডির বিরুদ্ধে। মোট ১৬টি ফৌজদারি মামলা ছিল তাঁর মাথায়। তাঁর মধ্যে চারটিতে বেকসুর খালাস পেয়েছেন তিনি।

২০২১-এ ফরিদকোটের যুব কংগ্রেসের সভাপতি গুরলাল সিংহ পহেলবানকে খুনের অভিযোগে অভিযুক্ত তিনি।  পুলিশের ‘ মোস্ট ওয়ান্টেড’ তালিকায় রয়েছে গোল্ডির নাম। সেই ঘটনার পরেই কানাডায় পালিয়ে যান গোল্ডি।
গোল্ডির ভাই গুরলাল ব্রার খুন হন মনে করা হচ্ছে ভাইয়ের খুনের বদলা নিতেই যুব কংগ্রেস নেতা গুরলাল সিংহ পহেলবানকে খুন করেন গোল্ডি। লরেন্স বিষ্ণোই গ্রেফতার হওয়ার পর থেকে গোল্ডি তাঁর গ্যাং পরিচালনা করছেন কানাডা থেকে।সূত্রের খবর, গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের নির্দেশেই কানাডায় বসেই ভারতে ‘হিট স্কোয়াড’ ভাড়া করেছিলেন গোল্ডি। সেই ‘হিট স্কোয়াড’ই মুসেওয়ালাকে খুন করেছে। দিল্লির তিহার জেলেই নাকি মুসেওয়ালার খুনের ছক তৈরি হয়েছিল কারণ সেই জেলেই বন্দি লরেন্স বিষ্ণোই।

গোল্ডি যাঁর নির্দেশে কাজ করেন, সেই বিষ্ণোই লরেন্স কে?খুন, অপহরণ-সহ একাধিক অপরাধের রাজা লরেন্স বিষ্ণোই। ১৯৯৩ সালে পাঞ্জাবের ফিরোজপুরে জন্ম। ২০০৯ সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে আইন নিয়ে পড়াশোনার জন্য ভর্তি হয়েছিলেন লরেন্স।বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়ে স্টুডেন্টস অর্গানাইজেশন অব পঞ্জাব ইউনিভার্সিটি (সোপু)-র সর্বেসর্বা ছিলেন তিনি। ছাত্র রাজনীতি করতে করতেই অপরাধের দুনিয়ায় পা রাখেন।

আরও পড়ুন:আর্থিক সঙ্কটে বেহাল শ্রীলঙ্কাকে ৭০ কোটি মার্কিন ডলার সাহায্য ঘোষণা বিশ্ব ব্যাঙ্কের

 

 

Previous articleআর্থিক সঙ্কটে বেহাল শ্রীলঙ্কাকে ৭০ কোটি মার্কিন ডলার সাহায্য ঘোষণা বিশ্ব ব্যাঙ্কের
Next article২০২৪-এ বাংলায় বিজেপির ‘নো এন্ট্রি’: পুরুলিয়ার কর্মিসভায় থেকে কেন্দ্র-বিজেপিকে তোপ মমতার