দেদার ভাঙচুর, কসবায় দুষ্কৃতীদের তাণ্ডব: ধৃত ৫

শুক্রবার রাতে পর ফের শনিবার উত্তেজনা কসবায়। ১০৭ নম্বর ওয়ার্ডে দুষ্কৃতীদের তাণ্ডবে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে ।ঘটনার শুরু শুক্রবার রাতে। এলাকার একটি ফ্ল্যাটে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য রাতেই এলাকায় মোতায়েন করা হয় বিশাল পুলিশ (police) বাহিনী।শনিবার বিকেলে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

অভিযোগ, শুক্রবার রাতে দুষ্কৃতীরা বাইক নিয়ে এসে হামলা চালায় এলাকায়। অভিযোগ, প্রথমে পাঁচজনের একটি দল এসে হুমকি দিয়ে যায়। পরে ২০ থেকে ২৫ জনের একটি দল বাইরে থেকে পাথর ছোড়ে। এমনকি কাঁচের বোতল ছোড়া হয়েছে। বাড়ির মালিক বাপি দেবের অভিযোগ, গত তিন বছর ধরেই সুশান্ত ঘোষের (sushanta ghosh) অনুগামীরা নানাভাবে তাণ্ডব চালাচ্ছে। মাঝে মধ্যেই রাস্তায় অকথ্য গালিগালাজ করেন তিনি।যদিও স্থানীয়রা জানিয়েছেন, এক সময় দুজনের মধ্যে সুসম্পর্ক থাকলেও বর্তমানে সেই সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। অভিযোগ, গতকাল রাতে পেটিতে করে বিয়ারের বোতল এনে ভাঙচুর চালানো হয়েছিল। ঘটনার পর থেকেই আতঙ্কে রয়েছেন ওই ব্যক্তি এবং তাঁর পরিবার।শনিবার সকালেও দুষ্কৃতীদের তাণ্ডবের চিহ্ন স্পষ্ট। ফ্ল্যাটের জানালার কাচ ভেঙে চুরমার হয়ে গিয়েছে। একটি স্কুটারেও(scooter) ভাঙচুর চালানো হয় বলেও অভিযোগ।

আতঙ্কিত বাপি দেব নিজেকে তৃণমূল সমর্থক হিসেবে পরিচয় দিয়েছেন। ওই ব্যক্তির বক্তব্য, তাঁরা এলাকার কাউন্সিলর লিপিকা মান্নার ঘনিষ্ঠ হওয়ার কারণেই তাঁর পরিবারের উপরে বারবার হামলা চালানো হচ্ছে। এদিকে গতরাতের ঘটনার একটি সিসিটিভি ফুটেজও(cctv footage) প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, ফ্ল্যাটের বাইরে বেশ কয়েকজন দুষ্কৃতী জড়ো হয়ে রীতিমতো তাণ্ডব চালিয়েছে। বাড়ি লক্ষ্য করে ইট-পাথর ছোড়ার ঘটনাও দেখা গিয়েছে সিসিটিভি ফুটেজে।

এলাকার কাউন্সিলর লিপিকা মান্না জানিয়েছেন, “কেন ঘটল বিষয়টি, তা আমি বলতে পারছি না। কিন্তু কী ঘটেছে, তা আমি নিজের চোখে দেখে এসেছি। ইট, পাথর, বোতল ছুড়ে বাড়ির কাচ তছনছ করে দিয়েছে। বেডরুমের অবস্থা খুবই খারাপ হয়ে গিয়েছে। বাড়ির মহিলা খুব কান্নাকাটি করছিলেন। তাঁরা আমাকে ফোন করেন। আমি পুলিশকে জানাই। সেখানে আমার সঙ্গে পুলিশও গিয়েছিল। যা হয়েছে, তা ঠিক হয়নি। কিন্তু কী কারণে এমন ঘটল, তা পুলিশই বলতে পারবে। ভিডিয়ো ক্লিপটা দেখেছি। একজন নয়, অনেকজন ছিল সেখানে। কিন্তু আমি তাদের কাউকে চিনি না।”




Previous article‘অপরাজিত’ কি মৌলিক ভাবনা? প্রশ্ন তুললেন কুণাল ঘোষ
Next articleRafael Nadal: ফরাসি ওপেনে খেতাব নয়, বরং বাঁ পা চাইছেন নাদাল