Eden: রাজারহাটে জমি পেল সিএবি, তৈরি হবে দ্বিতীয় ইডেন

অনেকদিন আগেই সিএবি-র ( CAB) তরফে স্টেডিয়াম তৈরির জন্য জমি চাওয়া হয়েছিল রাজ্য সরকারের কাছে। সেই জমিই দেওয়া হল তাদের।

রাজারহাটে তৈরি হচ্ছে নতুন ক্রিকেট স্টেডিয়াম। ক্রিকেটের নন্দনকানন ইডেনের ( Eden) মতনই তৈরি হবে সেই স্টেডিয়াম। অনেকদিন আগেই সিএবি-র ( CAB) তরফে স্টেডিয়াম তৈরির জন্য জমি চাওয়া হয়েছিল রাজ্য সরকারের কাছে। সেই জমিই দেওয়া হল তাদের।

জানা যাচ্ছে, রাজারহাটে তৈরি হবে অত্যাধুনিক ক্রিকেট স্টেডিয়াম। ১৪ একর জমি বরাদ্দ করা হয় নবান্নর পক্ষ থেকে। এই নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন,” রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে রাজারহাটে জমি বরাদ্দ হওয়ার বিষয়টি। দিনকয়েকের মধ্যেই কাগজপত্র চলে আসবে। মোট ১৪ একর জমি বরাদ্দ করা হয়েছে। আধুনিক মানের স্টেডিয়াম তৈরি করা হবে।”

এর আগে সিএবি-কে স্টেডিয়াম তৈরির জন্য ডুমুরজলায় একটি জমি দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু সেটি জলা জমি হওয়ায়, স্টেডিয়াম তৈরি করা সম্ভব হয়নি। এই নিয়ে গত ২৮ এপ্রিল সৌরভ গঙ্গোপাধ্যায় গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে। সেই দিনই মুখ্যমন্ত্রী বলেন, “সৌরভ এসেছিল। এমনি গল্প করছিল। সিএবি-র স্টেডিয়ামের জন্য জমি দেওয়া হয়েছিল। সেটা জলা জমি। সেখানে স্টেডিয়াম করা যাবে না। অন্য জমি দেওয়া যায় কি না সেই নিয়ে ভাবনাচিন্তা চলছে।”

আরও পড়ুন:French Open: মেয়েদের সিঙ্গলসে ফরাসি ওপেন চ‍্যাম্পিয়ন ইগা শিয়নটেক

 

 

Previous articleবন্যা বিধ্বস্ত অসমে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মৃত বাংলার জওয়ান
Next article“গাছ বাঁচান, প্রাণ বাঁচান”, বিশ্ব পরিবেশ দিবসে শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর