India Team: ঘরের মাঠে সমর্থকদের সামনে খেলতে মরিয়া প্রীতম-শুভাশিস

এদিন এআইএফএফ মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে, প্রীতম বলেন, “আমাদের বড় সুবিধা হবে সমর্থকদের সামনে খেলার।

আগামী ৮ তারিখ থেকে কলকাতার মাটিতে এএফসি এশিয়ান কাপের ( AFC Asian Cup) ম‍্যাচ খেলতে নামবে ভারতীয় দল (India Team)। এএফসি এশিয়ান কাপ যোগ্যতা অর্জন পর্বে কম্বোডিয়া, হংকং ও আফগানিস্তানের বিরুদ্ধে লড়বে টিম ইন্ডিয়া। ইতিমধ্যে এআইএফএফ জানিয়েছে, ভারতের তিনটি ম্যাচেই টিকিটের কোনও অভাব হবে না। আর সেই কারণে ঘরের মাঠের সমর্থকদের সামনে খেলার জন্যে উত্তেজনায় ফুটছেন ভারতীয় দলের দুই বাঙালি ফুটবলার প্রীতম কোটাল এবং শুভাশিস বোস। কিছু দিন আগেই এটিকে মোহনবাগানের হয়ে দু’জনে খেলেছিলেন হাজার হাজার সমর্থকের সামনে। আর এবার দেশের জার্সিতেও একই সমর্থন পাওয়ার আশায় তাঁরা।

এদিন এআইএফএফ মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে, প্রীতম বলেন, “আমাদের বড় সুবিধা হবে সমর্থকদের সামনে খেলার। বিশেষ করে যখন কোভিডের জন্য দীর্ঘ দিন ধরে আমরা নিজেদের সমর্থকদের সামনে খেলতে পারিনি। তাই আমি চাইব সকল সমর্থকরা মাঠে এসে আমাদের এই তিন ম্যাচের জন্য সমর্থন করুন। আমরা আমাদের সেরাটা দেব।”

একই কথা বলতে শোনা যায় শুভাশিস বোসের মুখেও। তিনি বলেন, “কলকাতা ভারতীয় ফুটবলের মক্কা। এখানকার সমর্থকদের সামনে খেলা আলাদা অনুভূতি। ক্লাবকে সমর্থন করতে ওঁরা মাঠে আসেন। এখন সবাই একসঙ্গে আসবেন দেশকে সমর্থন করতে। আশা করি গ্যালারি থেকে ওঠা আওয়াজ আমাদের উদ্বুদ্ধ করবে। এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করে ওঁদের আস্থার দাম রাখতে চাই।”

গত এশিয়ান কাপের কথা স্মরণ করতে গিয়ে শুভাশিস বলেন, “সংযুক্ত আরব আমিরশাহিতে দারুণ অভিজ্ঞতা হয়েছিল। এত বেশি ভারতীয় সমর্থকরা মাঠে এসেছিলেন, দারুণ লেগেছিল। আমরা সেই সময়ে প্রচুর চেষ্টা করেছিলাম, কিন্তু আমরা নকআউট পর্বে যেতে পারিনি। এবার আমরা এর পরের পর্বে যেতে পারব, কিন্তু তার আগে, আমাদের যোগ্যতা অর্জন করতে হবে। আর তার জন্য, আমাদের তিনটি ম্যাচে ভালো পারফর্ম করতে হবে।”

এদিকে এশিয়ান কাপ নিয়ে প্রীতম বলেন, “দেশ হিসেবে আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করা। আর আমরা সকলে সেটি নিয়ে ফোকাসড রয়েছি। আমরা নিজেদের সেরাটা দেব এবং আশা করি টুর্নামেন্টটি জিতব। আমাদের প্রতি ম্যাচ হিসেবে নিয়ে যেতে হবে, আর আমাদের এই তিন ম্যাচে ভালো করতে হবে।”

শেষে প্রীতম বলেন, “এই গ্রুপের সমস্ত দল ক্ষমতা রাখে একে অপরকে হারানোর, আর খুব কঠিন লড়াই হবে। আমাদের নিশ্চিত করতে হবে মাঠে ও মাঠের বাইরে যেন ইতিবাচক কাজ করা হয়, এবং সঠিক ফলাফল নিয়ে আসতে হবে।”

আরও পড়ুন:Iga Swiatek: তাঁর খেলা দেখতে এসেছেন লেয়নডস্কি, বিশ্বাস করতেই পারছিলেন না ইগা

 

Previous articleIndian – currency : ব্যাঙ্কনোটে গান্ধীজির বদলে রবিঠাকুর এবং কালামের ছবি বসবে, জানাল আরবিআই
Next articleপ্রেমের টানে ধর্ম ত্যাগ! বাংলাদেশে গিয়ে তরুণীকে বিয়ে মার্কিন প্রেমিকের