India Team: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম জয় ভারতের, প্রোটিয়াদের ৪৮ রানে হারাল ঋষভ পন্থের দল

এই জয়ের ফলে সিরিজের ১-২ পিছিয়ে টিম ইন্ডিয়া।

দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে প্রথম জয় পেল ভারত ( India)। তৃতীয় টি-২০ (T-20) ম‍্যাচে প্রোটিয়াদের ৪৮ রানে হারাল ঋষভ পন্থের (Rishabh Pant) দল। এই জয়ের ফলে সিরিজের ১-২ পিছিয়ে টিম ইন্ডিয়া।

পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম দুটি ম্যাচ হেরে যাওয়ায় সমস্যায় ছিল ভারত। এই পরিস্থিতিতে বিশাখাপত্তনমে হওয়া তৃতীয় ম্যাচ জিততেই হত ভারতকে। আর সেটাই হল। ৪৮ রানে জিতলেন পন্থরা। ম‍্যাচে এদিন টসে হারেন ভারতের অধিনায়ক ঋষভ পন্ত। ফের ভারতকে ব্যাট করতে পাঠান টেম্বা বাভুমা। ব্যাট করতে নেমে শুরটা খারাপ করেনি ভারত। ফর্মে না থাকা ঋতুরাজ গায়কোয়াড এদিন হাফ সেঞ্চুরি করেন। ৫০ করেছেন অপর ওপেনার ঈশান কিষানও। তবে ফের ভাল শুরু করেও ব্যর্থ হলেন শ্রেয়াস আইয়র। ১১ বলে ১৪ রান করে আউট হন কেকেআর ক্যাপ্টেন।

মাত্র ৩৫ বলে ৫৭ রান করে মহারাজের বলে কোট অ্যান্ড বোল্ড হন ঋতুরাজ। সাতটা চার আর তাঁর সঙ্গে দুটো ছক্কা দিয়ে সাজান ছিল তাঁর ইনিংস। সমসংখ্যক বল খেলে ৫৪ রান করে আউট হন ঈশান কিষান। পাঁচটা চার আর দুটো ছক্কা মারেন তিনি। প্রথম ১০ ওভারে ৯৭ রানে ১ উইকেট হারালেও ১৪৩ রানের মধ্যেই আরও ৩ উইকেট হারায় ভারত। নতুন করে পার্টনারশিপ গড়ে তোলার চেষ্টা করতে থাকেন পন্থ ও হার্দিক পান্ডিয়া। তবে পন্থ বড় শট খেলতে গিয়ে আউট হন। আট বলে ৬ রান করে আউট হন ভারত অধিনায়ক। ব্যর্থ হয়েছেন দীনেশ কার্তিকও। আট বলে ৬ রান করে আউট হন তিনি। তবে শেষ দুই ওভারে আসে ২৩ রান। ভারতের ইনিংস শেষ হয় ১৭৯ রানে। ২১ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া।

জবাবে ব‍্যাট করতে নেমে মাত্র ১৩১ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। বল হাতেও দারুণ শুরু করে ভারত। দুই ম্যাচে স্পিনাররা বিশেষ কিছু করতে পারেননি। তবে দেওয়ালে পিঠ ঠেকে যেতেই জ্বলে উঠলেন যুজবেন্দ্র চ‍্যাহাল, অক্ষর প্যাটেল জুটি। শুরু থেকেই ভুবনেশ্বর কুমার চেনা ছন্দে। ৫৭ রানেই চার উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ১০ ওভার শেষে মাত্র ৬৩ রানে ৪ উইকেট খোয়ায় তারা। ৭১ রানে ৫ উইকেট হারিয়ে বিরাট চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। ১০০ রানে ৬ উইকেট হারায় তারা। ২৪ বলে ২৯ রান করে চ‍্যাহালের বলে আউট হন গত ম্যাচের নায়ক ক্লাসেন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ১৩১ রানেই সব উইকেট হারায় তারা। চার উইকেট হার্ষাল প্যাটেলের। ৩ উইকেট নেন চ‍্যাহাল। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার এবং অক্ষর প্যাটেল।

আরও পড়ুন:Pv Sindhu: ইন্দোনেশিয়া ওপেন থেকে ছিটকে গেলেন পিভি সিন্ধু

 

 

 

Previous articleআগামীকাল ফের রাহুলকে তলব ইডির
Next articleজুলাই মাস থেকেই ৭৫ মাইক্রনের নীচের প্লাস্টিক ব্যবহার নিষিদ্ধ