কেন্দ্রের পাশে কঙ্গনা, ‘অগ্নিপথ’কে গুরুকুলের সঙ্গে তুলনা ‘ক্যুইন’-এর

“ইজরায়েলের মতো একাধিক দেশে সেনার প্রশিক্ষণ নেওয়া বাধ্যতামূলক। প্রত্যেকেই জীবনের কয়েকটা বছর সেনার জন্য উৎসর্গ করে জাতীয়তাবাদ, নিয়মানুবর্তিতা শেখে এবং দেশকে রক্ষা করার আসল অর্থ জানতে পারে।”

বিতর্কিত অগ্নিপথ নিয়ে মুখ খুললেন বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন (Controversy Queen)। দেশ জুড়ে যে ‘অগ্নিপথ’ (Agnipath)প্রকল্পের জন্য অগ্নিগর্ভ পরিস্থিতি, সেই প্রকল্পের প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা রানাওয়াত(Kangana Ranaut)। ইনস্টাগ্রাম স্টোরিতে কেন্দ্র সরকারের নতুন এই প্রকল্পকে গুরুকুলের সঙ্গে তুলনা করলেন তিনি।

কেন্দ্রের পাশে বরাবরই থাকেন কঙ্গনা রানাওয়াত। সাম্প্রতিক অতীতেও বিতর্কিত নানা বিষয়ে মন্তব্য করেছেন তিনি। এবার কেন্দ্রীয় সরকারের নয়া প্রকল্প অগ্নিপথ নিয়ে মুখ খুললেন নায়িকা। এই বিষয়ে ইজরায়েলের প্রসঙ্গ টেনে আনেন কঙ্গনা। অভিনেত্রী লেখেন, “ইজরায়েলের মতো একাধিক দেশে সেনার প্রশিক্ষণ নেওয়া বাধ্যতামূলক। প্রত্যেকেই জীবনের কয়েকটা বছর সেনার জন্য উৎসর্গ করে জাতীয়তাবাদ, নিয়মানুবর্তিতা শেখে এবং দেশকে রক্ষা করার আসল অর্থ জানতে পারে।” প্রসঙ্গত, সেনাবাহিনীর (Indian Army) লোকবল অক্ষুন্ন রেখে আধুনিকীকরণের স্বার্থে কেন্দ্রের নতুন প্রকল্প অগ্নিপথ বলে দাবি করছে সরকার(Government)। কিন্তু অস্থায়ী পদে নিয়োগ নিয়ে চাকরিপ্রার্থীরা যথেষ্ট অসন্তুষ্ট। কঙ্গনার মতে, অগ্নিপথ প্রকল্প শুধু কেরিয়ার গড়ার বা রোজগার করার উপায় নয় , এর আলাদা অর্থ আছে। তিনি এই প্রকল্পের সঙ্গে গুরুকুলের তুলনা টেনে আনেন। পাশাপাশি তিনি বলেন যেভাবে নেশায় আসক্ত হচ্ছে যুব সমাজের একাংশ, সেক্ষেত্রে তাঁদের সংশোধন প্রয়োজন।আর তার জন্য কেন্দ্রের এই ধরনের ভাবনাকে সমর্থন জানান অভিনেত্রী।



Previous articleকৃষি আইনের মত অগ্নিপথও প্রত্যাহার করতে বাধ্য হবে সরকার: বার্তা রাহুলের
Next articleরাজ্যে দুর্নীতি খুঁজতে এবার ময়দানে বিজেপি, দিলীপ দিলেন ইমেল আইডি