বন্যায় বিপর্যস্ত বাংলাদেশ, মৃত ২৫

গরমের হাত রেহাই পেতে বর্ষা আসতেই চরম বিপর্যয় বাংলাদেশে। প্রবল বৃষ্টিতে জলমগ্ন দেশের বিস্তীর্ণ এলাকা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সিলেট, সুনামগঞ্জবাসী। জলের তোড়ে ইতিমধ্যেই ভেসে গিয়েছে ঘরবাড়ি। জলের নীচে তলিয়ে গিয়েছে বিস্তীর্ণ স্থলভূমি। বাংলাদেশ প্রশাসন সূত্রের খবর, ভারী বৃষ্টির জেরে জায়গায় জায়গায় ধস নেমেছে। তাতে চাপা পড়ে মৃত্যু হয়েছে ৪ জন। এখনও পর্যন্ত বন্যায় ২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন ২১ জন।


আরও পড়ুন: ভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে, বর্ষা এখনই জোরালো নয় দক্ষিণে


বাংলাদেশ সরকারের তরফে জানা গিয়েছে, বন্যায় বিপর্যস্ত সিলেট এবং সুনামগঞ্জ । গোটা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে এই দুই জায়গা। একাধিক হাসপাতালের ভিতরও জল ঢুকে গিয়েছে। ফলে চিকিৎসা পরিষেবা থেকেও বঞ্চিত হয়েছেন সাধারণ মানুষ। জলবন্দি হয়ে গৃহবন্দী দশায় দিন কাটাচ্ছেন বহু মানুষ। খাবার তো দূর, পানীয় জলও পাচ্ছেন না তাঁরা। তাঁদের উদ্ধার করে নিরাপদে সরিয়ে আনতে উদ্যোগী প্রশাসন। সব মিলিয়ে প্রবল বৃষ্টিতে ভোগান্তি চরম আকার ধারণ করেছে।


শনিবারও এই দু’জায়গাতে একনাগাড়ে বৃষ্টি হয়েছে। বিমানবন্দর থেকে রেল স্টেশন, জলে থৈ থৈ অবস্থা । শনিবার গোটা সিলেটের বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যায়। ত্রাণ পৌঁছনোর উপায় পর্যন্ত নেই। কারণ দমকল, ত্রাণ সরবরাহ বিভাগ, গুদাম, জরুরি পরিষেবা দফতর, সব জায়গায় জল ঢুকে গিয়েছে। ইন্টারনেট পরিষেবা তো বটেই, মোবাইল পরিষেবাও মিলছে না। শনিবার স্বাস্থ্য দফতরের তরফে সেখানে একটি দল পাঠানো হয়, কিন্তু সিলেটে ঢুকতে না পেরে ফিরে এসেছে তারা।


Previous articleঅগ্নিপথ প্রকল্পের বিরোধীতায় জেরবার, বিক্ষোভ থামাতে একের পর এক ঘোষণা কেন্দ্রের
Next articleসাতসকালে ভয়াবহ অগ্নিকাণ্ড জামুরিয়ায়,পুড়ে ছাই ইসিএলের ৪টি ট্রান্সফর্মার